Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খানাখন্দে বেহাল সড়ক

গাজীপুরের ৩৫ গ্রামবাসীর চরম দুর্ভোগ

মো. দেলোয়ার হোসেন, গাজীপুর থেকে | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

গাজীপুর সদর উপজেলার হোতাপড়া হতে পিরুজালী সড়ক ঘাট বাজার পর্যন্ত দীর্ঘ ৪ কিলোমিটার সড়কে খানাখন্দে পরিণত হয়ে জনদুর্ভোগ চরম মাত্রায় পৌঁছে গেছে। এতে ভোগান্তিতে চিকিৎসাসেবা প্রার্থী, শিক্ষার্থী ও শিল্প-কারখানা শ্রমিকসহ প্রায় ৩৫টি গ্রামের মানুষ।

জানা যায়, ৫ বছর আগে এ রাস্তাটির সংস্কার হয়। কিন্তু বর্তমানে এর বিভিন্ন জায়গায় ভেঙে পড়ে গেছে। এতে করে রাস্তার বিভিন্ন স্থানে ছোট-বড় গর্ত হয়ে খানাখন্দের সৃষ্টি হয়েছে। যার কারণে জনসাধারণের চলাচল ব্যাহত হওয়া ছাড়া গণপরিবহণ বিকল ও দুর্ঘটনার পরিমাণ বেড়ে গেছে। এতে অত্র অঞ্চলের মানুষ মারাত্মক ঝুঁকি নিয়ে রাস্তা দিয়ে সর্বদা চলাচল করতে হচ্ছে।

স্থানীয়রা জানান, এই জনবহুল রাস্তা দিয়ে নিত্যদিন মানুষকে বিভিন্ন প্রতিষ্ঠানে যেতে হয়। এর মধ্যে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের প্রতিষ্ঠিত প্রাকৃতিক নৈসর্গ নুহাশ পল্লী, বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিতে আসা হাজার মানুষ, স্কুল ও কলেজের শিক্ষার্থীসহ শিল্প কারখানার শ্রমিক। যাতায়াতের একমাত্র রাস্তাটি সংস্কারের অভাবে অনেকটা অচল হয়ে পড়ে রয়েছে। রাস্তাটি একেবারে চলাচলের অনুপযোগী হওয়ার আগে সংস্কারের দাবি জানান এলাকাবাসী। স্থানীয়রা আরো জানান, কালিয়াকৈর টাঙ্গাইলসহ উত্তরাঞ্চলে যাওয়ার জন্য এ রাস্তাটাকেই সহজ বলে বেছে নেয় পরিবহন শ্রমিকরা।

গাজীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল জাকী জানান, হোতাপাড়া টু পিরুজালী সড়ক ঘাট বাজারের রাস্তাটি টেন্ডার হয়েছে। বর্ষার কারণে কাজ করা সম্ভব হচ্ছে না। তবে আবহাওয়া ভালো হলেই রাস্তাটির সংস্কার কাজ শুরু হবে। এ ব্যাপারে গাজীপুর এলজিইডি নির্বাহী প্রকৌশলী আব্দুল বারেক জানান, দ্রুত সময়ের মধ্যে সংস্কার কাজ শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ