Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রেকর্ড রাঙা স্বর্ণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

ভিতালিনা বাতসারাশকিনার হাত ধরে টোকিও অলিম্পিকসে প্রথম সোনা জয়ের স্বাদ পেয়েছে আরওসি (রাশিয়া)। আসাকা শুটিং রেঞ্জে গতকাল মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তলে ২৪০.৩ স্কোর নিয়ে অলিম্পিকের রেকর্ড গড়ে সোনা জিতেন ভিতালিনা। ২৩৯.৪ স্কোর নিয়ে এ ইভেন্টে রুপা পেয়েছেন বুলগেরিয়ার আন্তোয়ানেতা কস্তাদিনোভা।

এ ইভেন্টের বাছাইয়ে ৫৮৭ স্কোর নিয়ে বিশ্বরেকর্ড ছোঁয়া চীনের জিয়াং রানশিনের সঙ্গী হয়েছে ব্রোঞ্জ পাওয়ার হতাশা। এটি অলিম্পিকের বাছাইয়ের রেকর্ডও। জিয়াং ভাগ বসিয়েছেন ২০১৮ সালে গ্রিসের আন্না কোরাকাকির বিশ্বরেকর্ডে। তবে হতাশ করেছেন আরুনোভিচ জোরানা। ২০১৭ সালে ২৪৬.৯ স্কোর নিয়ে বিশ্বরেকর্ড গড়া সার্বিয়ান এই শুটার টোকিওতে বাছাইয়ে বাদ পড়েন ১৭তম হয়ে।
ফেন্সিংয়ে ‘প্রথম’ নারী
নারীদের ফয়েল এককে স্বর্ণ জিতেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের লি কিয়েফার। এ বিভাগে তিনিই প্রথম কোনো মাঋন নারী যিনি স্বর্ণ পদক জিতলেন। ফাইনালে রাশিয়ান অলিম্পিক কমিটির ইন্না দের্লগ্লাজোভাকে ১৫-১৩ পয়েন্টের ব্যবধানে হারিয়েছেন তিনি। ব্রোঞ্জ পদক পেয়েছেন রাশিয়ান অলিম্পিক কমিটির লারিসা কোরোবেয়নিকোভা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

১৫ ফেব্রুয়ারি, ২০২২
১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ