Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিএমপিতে পুলিশ সদস্যদের নজরদারিতে ক্যামেরা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১২:০১ এএম

রাজধানী ঢাকা-সিলেটের পর ‘বডি ওর্ন’ ক্যামেরা চালু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। মাঠ পর্যায়ে দায়িত্বরত ট্রাফিক ও থানার পুলিশ সদস্যদের শরীরে লাগানো থাকছে বিশেষ এই ক্যামেরা। নগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা জানিয়েছেন, এই ক্যামেরার মাধ্যমে মাঠপর্যায়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের কার্যক্রম নজরদারি করা হবে। শুধুমাত্র পুলিশের কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনতে এই উদ্যোগ।

গতকাল শনিবার নগরীর ডবলমুরিং থানায় মাঠপর্যায়ে কর্মরত পুলিশ সদস্যদের মাধ্যমে এই ক্যামেরার ব্যবহার শুরু করেছে সিএমপি। এছাড়া ট্রাফিক বিভাগের সদস্যদেরও দেওয়া হয়েছে এই ক্যামেরা। পুলিশ কর্মকর্তারা জানান, একজন পুলিশ অফিসার এই মুহূর্তে কোথায় আছেন, কী দায়িত্ব পালন করছেন- সেটা বডি ওর্ন ক্যামেরার মাধ্যমে সেন্ট্রাল কন্ট্রোল রুম থেকে নজরদারি করা হবে। এতে পুলিশের কার্যক্রম রেকর্ডেও থাকবে। ফলে তাদের কাজের স্বচ্ছতার পাশাপাশি জবাবদিহিতাও নিশ্চিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিএমপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ