Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় জমি সংক্রান্ত সংঘর্ষে আহত কৃষকের মৃত্যু থানায় মামলা গ্রেফতার ৩

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ৩:৪৫ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় শুক্রবার সকালে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে আহত কৃষক আবদুল হক শিকদার (৫০) শুক্রবার গভীর রাতে ঢাকা নেয়ার পথে মৃত্যু হয়েছে। থানা পুলিশ শনিবার দুপুরে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্টের পর ময়না তদন্তের জন্য পিরোজপুর জেলা মর্গে প্রেরণ করেছে। আঃ হক শিকদার উপজেলার দক্ষিণ বড়মাছুয়া গ্রামের মৃত হাতেম আলী শিকদারের ছেলে।

শক্রবার সকালের সংঘর্ষের ঘটনায় নিহত আঃ হক শিকদারের চাচাতে ভাই রুহুল আমিন শিকদার ১৯ জন এজাহার নামিয় ও অজ্ঞতনামা ১০/১৫জনকে আসামী করে শুক্রবার রাতে একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। থানা পুলিশ এঘটনায় দক্ষিণ বড়মাছুয়া গ্রামের খালেক হাওলাদারের পুত্র ছগির হাওলাদর (৩৫), এক ওই গ্রামের মৃত হামেজ হাওলাদারের পুত্র নাছির হাওলাদার (৫৫), আবদুল গনি খার পুত্র আইউব আলী খাঁন (৬৫)কে শুক্রবার রাতে গ্রেফতার করেছে ।
উল্লেখ্য, উপজেলার দক্ষিণ বড়মাছুয়া গ্রামের মৃত হামেজ হাওলাদারের ছেলে নাসির হাওলাদার গংদের সাথে একই গ্রামের মৃত হাতেম আলী শিকদারের পুত্র আবদুল হক শিকদার গংদের ৯ একর ১৪ শতাংশ জমি নিয়ে দীর্ঘ ধরে বিরোধ চলে আসলি। নিহত আবদুল হক শিকদার গং দলিলমূলে ও আদালতের ডিগ্রী প্রাপ্ত হয়ে ৫০/৬০ বছর ধরে ভোগ দখল করে আসছিল। ওই জমির মালিকানা দাবী করে প্রতিপক্ষ নাছির গংরা আদালতে মামলা দায়ের করলে ওই মামলাও চলমান। গতকাল শুক্রবার সকালে নিহত আবদুল হক গংরা তাদের ভোগ দখলীয় জমিতে চাষাবাদ করতে গেলে প্রতিপক্ষ নাছির, ছগির ও আইউব আলী দাড়ালো অস্ত্র নিয়ে হামলা চালালে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরে। এতে উভয় পক্ষের ২০জন আহত হয়। আবদুল হকসহ গুরুতর আহত ৮জনকে বরিশাল শেবাচিম হাসপাতালে স্থান্তর করা হয়।
মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মুহাঃ নুরুল ইসলাম বাদল জানান, হত্যা চেষ্টা মামলায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তিনি আরও বলেন, এ হত্যা চেষ্টা মামলাটি হত্যা মামলায় পান্তরিতরের প্রয়োজনিয় ব্যবস্থা নেয়া হবে।

পিরোজপুরের পুলিশ সুপার মুহাম্মদ সাঈদুর রহমান (পিপি) বলেন, জমি সংক্রান্ত বিরোধের জেরে এ হত্যা কান্ডটি ঘটেছে। ইতি মধ্যেই এজাহার নামিয় ৩জনকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদেরকে খুব দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ