Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১২:১১ এএম

১শ রুপি দাবি
ইনকিলাব ডেস্ক : ভারতের মধ্যপ্রদেশের বিজেপি মন্ত্রী উষা ঠাকুর সমর্থকদের সেলফি তোলার ঢেউ থামাতে একটি উপায় বের করেছেন। আর এতে যে শুধু সমর্থকদের মধুর যন্ত্রণা কমবে তা নয়, দলের তহবিলও ভরবে। উষা ঠাকুর ঘোষণা দিয়েছেন, তার সাথে যারা সেলফি তুলতে চান তাদেরকে অবশ্যই দলের স্থানীয় শাখায় ১০০ রুপি জমা দিতে হবে। যা সাংগঠনিক কাজে ব্যয় হবে। তিনি বলেন, ‘বন্ধুরা, আপনারা সবাই জানেন, সেলফি তোলা অনেক সময়ের অপচয়। অনেক ময় আমাদের কয়েক ঘণ্টাও চলে যায়। এনডিটিভি।


থাইল্যান্ডে বিক্ষোভ
ইনকিলাব ডেস্ক : প্রধানমন্ত্রী প্রায়ুত চ্যান ওঁচার পদত্যাগ দাবি ও করোনা নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে থাইল্যান্ডে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট, জলকামান ও টিয়ার গ্যাস ছুড়েছে। রোববার দেশটিতে এ বিক্ষোভ হয়েছে। সম্প্রতি থাইল্যান্ডে করোনার সংক্রমণ বেড়েছে। রোগী বেড়ে যাওয়ায় দেশটির হাসপাতালগুলোতে ব্যাপক চাপ মোকাবিলা করতে হচ্ছে। টিকা কেনার ধীরগতির কারণে সরকারের বিরুদ্ধে তীব্র সমালোচনা রয়েছে। রয়টার্স।


কেনিয়ায় নিহত ১৩
ইনকিলাব ডেস্ক : পশ্চিম কেনিয়ায় একটি পেট্রোল ট্যাংকার বিস্ফোরণে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। আর এ ঘটনায় শিশুসহ আহত হয়েছেন আরও ১১ জন। স্থানীয় সময় রোববার কেনিয়ার রাজধানী নাইরোবি থেকে ৩২০ কিলোমিটার (২০০ মাইল) উত্তর-পশ্চিমের কিসুমু-বুসিয়া জেলার সংযোগ সড়কে এ দুর্ঘটনা ঘটে। সিয়া কাউন্টির স্থানীয় পুলিশ প্রধান চার্লস বলেন, আমরা ঘটনাস্থলে ১২টি লাশ গণনা করেছি। অপর একজন আহত হয়ে হাসপাতালে মারা গেছেন। অনেককে গুরুতর দগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ