Inqilab Logo

শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবন ১৪৩১, ২০ মুহাররম ১৪৪৬ হিজরী

কওমী মাদরাসা নিয়ে আপত্তিকর বক্তব্য বন্ধ করতে হবে- এডভোকেট এম.এ রকিব

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ৬:২৭ পিএম

শত শত বৎসর থেকে সারা বিশ্বে দ্বীনি শিক্ষা প্রচার ও প্রসারের জন্য কওমী মাদরাসা ঐতিহাসিক ভূমিকা পালন করে আসছে। পৃথিবীর সর্ববৃহৎ ধর্ম নিরেপক্ষ রাষ্ট্র ভারতে লক্ষাধিক কওমী মাদরাসা সর্বপ্রকার বাধা বিঘ্ন ব্যতিত পবিত্র কোরআন হাদিস শিক্ষা দিয়ে যাচ্ছে। বাংলাদেশ সংখ্যা গরিষ্ঠ মুসলমানের দেশ। এই দেশে কওমী মাদরাসার বিরুদ্ধে যারা বক্তব্য রাখছেন তাদেরকে বিশ্বের দেশসমূহ যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র সহ বিশ্বের বিভিন্ন দেশে কওমী মাদরাসা দ্বীনি শিক্ষার মাধ্যমে মানব জাতিকে সঠিক পথে দাওয়াত দিয়ে যাচ্ছেন। এই সম্পর্কে জ্ঞাত হওয়ার আহবান জানিয়েছেন ইসলামী ঐক্যজোট এর চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি, সুপ্রিম কোর্ট এর আইনজীবী মাওলানা আব্দুর রকিব এডভোকেট।

সম্প্রতি বর্তমান সরকারের মন্ত্রী, উপমন্ত্রী, এম.পি ও দায়িত্বশীল ব্যক্তিগণ কওমী মাদরাসা সম্পর্কে আপত্তিকর বিরুপ মন্তব্য করছেন। বিবৃতিতে এডভোকেট মাওলানা আব্দুর রকিব এ ধরনের মন্তব্য হতে এবং কওমী মাদরাসার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হতে বিরত থাকার আহবান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কওমি মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ