Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

জাবির জনসংযোগের ভারপ্রাপ্ত পরিচালক ড. মহিউদ্দিন

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ৬:০৯ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জনসংযোগ অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) নিযুক্ত হয়েছেন ড. মোহাম্মদ মহিউদ্দিন। গতকাল ১৮ জুলাই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

নিয়োগ পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় ড. মোহাম্মদ মহিউদ্দিন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম তাঁকে এ পদে নিয়োগ দেয়ায় গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা ও সুনাম প্রচারে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার ইচ্ছে ব্যক্ত করেন।

ড. মোহাম্মদ মহিউদ্দিন বিভিন্ন জাতীয় দৈনিকে আহমেদ সুমন নামে কলাম লিখেন। পরিচালক (ভারপ্রাপ্ত) পদে যোগদানের পূর্বে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের উপ-পরিচালক পদে কর্মরত ছিলেন।

এছাড়া ২০০০ সালের নভেম্বর মাসে জনসংযোগ অফিসে সিনিয়র রিপোর্টার পদে যোগদান করেন। ২০০৮ সালে তিনি সহকারি জনসংযোগ পরিচালক এবং ২০১৪ সালের জুন মাসে উপ-পরিচালক পদে পদোন্নতি লাভ করেন।

ড. মোহাম্মদ মহিউদ্দিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। তিনি সরকার ও রাজনীতি বিভাগ থেকে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

‘সাংবাদিকতা ও স্থানীয় পর্যায়ের উন্নয়নমূলক সংবাদ’ বিষয়ে গবেষণা করে তিনি ২০১১ সালে ইতিহাস বিভাগ থেকে এম.ফিল এবং রাজনৈতিক অনুসন্ধানীমূলক সাংবাদিকতা বিষয়ে গবেষণা করে ২০২০ সালে সরকার ও রাজনীতি বিভাগ থেকে পিএইচ.ডি ডিগ্রি অর্জন করেন।

ছাত্রজীবনে তিনি দৈনিক জনকণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। ১৯৯৮ সেশনে তিনি সাংবাদিক সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

২১ ডিসেম্বর, ২০২২
১৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ