Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

অলিম্পিকেও বর্ণবাদ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

দলের ডিফেন্ডার জর্ডান তুনারিগা বর্ণবাদের শিকার হওয়ায় হন্ডুরাসের বিপক্ষে প্রীতি ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে মাঠ ছেড়েছে জার্মানি অলিম্পিক ফুটবল দল। দর্শকশূন্য মাঠে ম্যাচের স্কোরলাইন তখন ছিল ১-১। ব্যাপারটাকে ভুল বোঝাবুঝি হিসেবে দেখছে হন্ডুরাস জাতীয় ফুটবল দল। জার্মানি জাতীয় ফুটবল দলের অফিসিয়াল টুইটার পেজে পরে বর্ণবাদের বিষয়টি জানানো হয়, ‘১-১ স্কোরলাইনে নির্ধারিত সময় শেষের পাঁচ মিনিট আগে ম্যাচ শেষ হয়েছে। জর্ডান তুনারিগা বর্ণবাদের শিকার হওয়ার পর জার্মানির খেলোয়াড়রা মাঠ ত্যাগ করে।’ জার্মান অলিম্পিক দলের কোচ ও দেশটির দলের সাবেক খেলোয়াড় স্টেফান কুঞ্জ এ বিষয়ে টুইটারে লিখেছেন, ‘আমাদের একজন খেলোয়াড় বর্ণবাদের শিকার হওয়ার পর খেলা চালিয়ে যাওয়ার কোনো মানে নেই।’
আগামী ২২ জুলাই ‘ডি’ গ্রুপে ব্রাজিলের বিপক্ষে ম্যাচ দিয়ে অলিম্পিক অভিযান শুরু করবে জার্মানি। আর ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে হন্ডুরাস খেলবে রোমানিয়ার বিপক্ষে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক

১৫ ফেব্রুয়ারি, ২০২২
১৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ