Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কসবায় গরুর বাজারে সংঘর্ষে নিহত -১, আহত-২ গ্রেফতার-১

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ৭:৪৫ পিএম

করোনা অতিমারীতে কাঁপছে দুনিয়া। কাঁপছে সোনার বাংলাদেশ। কঠোর লকডাউনের স্থবিরতায় খেটে খাওয়া মানুষগুলো সারা বছর অর্থ ও শ্রম বিনিয়োগ করে তাদের পোষা গরু, মহিষ, ছাগল, ভেড়া কুরবানীর জন্য বাজারে উঠিয়ে কিছু অর্থোপার্জন করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তখনি ব্রা‏হ্মণবাড়িয়ার কসবায় গরুর হাটে তুচ্ছ ঘটনার জেরধরে দুই পক্ষের সংঘর্ষে শাহআলম (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন দুইজন। নিহত শাহআলম উপজেলার বাদৈর ইউনিয়নের শ্যামবাড়ি গ্রামের মৃত ইউনুছ মিয়ার পুত্র। আহতরা হলেন একই ইউনিয়নের মান্দারপুর গ্রামের আলী আহাম্মদের পুত্র মাহবুব মিয়া ও বাইজিদ মিয়া।

পুলিশ ও প্রত্যক্ষদর্শি সূত্রে জানা যায়; গত শনিবার দুপুরে উপজেলার রাইতলা আলীনগর গরুর হাটে গরু পারা দেয়াকে কেন্দ্র করে প্রথমে কথা কাটাকাটি ও পরে হাতাহাতি হয়। বিষয়টি বাজার কমিটির হস্তক্ষেপে উভয়পক্ষের মধ্যে আপোষ মিমাংশা হয়। মিমাংশার পর মাহাবুব ও তার ছোট ভাই বাইজিদ বাড়ি যাওয়ার পথে নিহত শাহআলম ও তার লোকজন তাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে মাহবুব ও বাইজিদ গুরুতর আহত হয়। ঘটনার এক পর্যায়ে মাহবুব শাহআলমের হাতে থাকা লাঠি কেড়ে নিয়ে শাহআলমের মাথায় আঘাত করলে শাহআলম মাটিতে লুটে পরেন। পরে আশপাশের লোকজন আহত শাহআলমকে উদ্ধার করে প্রথমে কসবা হাসপাতালে নিয়ে আসলে তার অতিরিক্ত রক্তক্ষরণ হতে ঘাকলে কর্তব্যরত চিকিৎসক তাকে ব্রা‏হ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রেরণ করেন। শাহআলমের অবস্থা অবনতি ঘটলে কর্তব্যরত ডাক্তার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক শাহআলমকে মৃত বলে ঘোষণা করেন।
এই ঘটনায় গত শনিবার রাতে নিহতের ছোট ভাই আলম মিয়া বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে কসবা থানায় হত্যা মামলা দায়ের করেন।
কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর ভূইয়া গতকাল রোববার বিকালে জানান; উপজেলার বাদৈর ইউনিয়নের রাইতলা আলীনগর গরুর হাটে তুচ্ছ ঘটনার জেরধরে একজন নিহত হয়েছেন। এই ঘটনায় নিহতের ছোট ভাই আলম মিয়া বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। এই ঘটনায় ওইদিন রাতেই মোঃ ইসহাক মিয়াকে গ্রেফতার করা হয়।



 

Show all comments
  • শেখ মো. কামাল উদিন ১৮ জুলাই, ২০২১, ৮:১৫ পিএম says : 0
    মানুষ হায়েনা হয়ে গেছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গরু

২ মার্চ, ২০২২
২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ