Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২১, ১২:০২ এএম

গুপ্তচর আটক
ইনকিলাব ডেস্ক : ইসরাইলের এক গুপ্তচরকে আটক করেছে লেবাননের নিরাপত্তা বাহিনী। শুক্রবার লেবাননের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। রাষ্ট্রীয় বার্তা সংস্থা এনএনএ বলেছে, ৩১ বছর বয়সী এক লেবাননি ইসরাইলের গুপ্তচরদের সাথে সহযোগিতা করে আসছিল। তাকে শনাক্ত করার পর সম্প্রতি গ্রেপ্তার করা হয়েছে। আটক ব্যক্তির পুরো নাম প্রকাশ করা হয়নি। সংক্ষেপে তার নাম এম ওয়াই বলে জানিয়েছে। বেকা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। আটক গুপ্তচর জিজ্ঞাসাবাদে ইসরাইলের হয়ে গুপ্তচরবৃত্তির কথা স্বীকার করেছে। এনএনএ।


ফ্রান্সের দুয়ার
ইনকিলাব ডেস্ক : ফ্রান্সে ভ্রমণকারীদের জন্য শিথিল করা হচ্ছে করোনার বিধিনিষেধ। দুই ডোজ ভ্যাকসিন নেয়া যে কোন দেশের নাগরিকগণ ভ্রমণ করতে পারবেন ফ্রান্সে। এছাড়া ভ্যাকসিন না নিলেও যুক্তরাজ্য, স্পেন, পর্তুগাল, সাইপ্রাস, ন্যাদারল্যান্ডস ও গ্রিস থেকে যে কেউ ফ্রান্সে প্রবেশ করতে পারবেন। তবে এক্ষেত্রে প্রবেশের ২৪ ঘণ্টা পূর্বে তাদের কোভিড টেস্ট করাতে হবে। যার মেয়াদ থাকবে ৭২ ঘণ্টা। এসব নিয়ম কার্যকর হবে ১৮ জুলাই থেকে। শনিবার এ বিবৃতিতে এসব তথ্য জানান ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাখোঁ। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ