Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ, খুলনার সাংবাদিক রাজধানীতে গ্রেফতার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১১:০৩ পিএম

নিখোঁজ শিশু সন্তানকে খুঁজে দেয়ার নামে এক নারীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে খুলনার স্থানীয় একটি দৈনিক পত্রিকার সাংবাদিক সোহাগ দেওয়ান (৩৭) কে গ্রেপ্তার করেছে সিআইডি।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে সিআইডির একটি বিশেষ টিম তাকে গ্রেপ্তার করে। আসামি সোহাগ দেওয়ানের বাড়ি খুলনার সোনাডাঙ্গা থানার সবুজবাগ এলাকায়। ওই নারীর বাড়িও একই এলাকায়।

এ সম্পর্কে সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর গণমাধ্যমকে জানান, ঘটনার সাথে সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ ও নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে আসামির সম্ভাব্য লুকিয়ে থাকার সকল স্থানে অভিযান চালানো হয়। পরে সিআইডির একটি দল আসামির অবস্থান শনাক্ত করে গ্রেপ্তার করে।

ধর্ষণের অভিযোগ আনা ওই নারীর মামলা সূত্রে জানা গেছে, উচ্চ পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তাদের নাম ব্যাবহার করে সন্তানকে উদ্ধার করে দেওয়ার নামে সোহাগ দেওয়ান হাতিয়ে নেয় কয়েক লক্ষ টাকা। সন্তান উদ্ধারের কাজে ব্যর্থ হওয়ায় টাকা ফেরত চাওয়ায়, কৌশলে নিজ বাসায় ডেকে নিয়ে শরবতের সঙ্গে চেতনানাশক ওষুধ খাইয়ে সংঘবদ্ধভাবে ধর্ষণ করে আসামি ও তার সহযোগীরা। ধর্ষণকালীন ভিডিও ধারণ করে একাধিকবার ধর্ষণ চেষ্টা করে তারা। পরবর্তীতে টাকা চাইলে ভিডিও ফাঁস করে দেওয়ার ভয়ভীতি প্রদর্শন করতে থাকে তারা। ভয়ে ঢাকা পালিয়ে আত্মগোপন করে থাকেন তিনি। তাতেও রেহাই পাননি তিনি। সংবাদ পেয়ে ভয়ভীতি প্রদর্শন করে ঢাকায় গিয়ে একাধিকবার ধর্ষণ করা হয়। কোনো উপায় না পেয়ে এক পর্যায়ে আইনের আশ্রয় নেন । এই ঘটনায় ঢাকার মুগদা থানায় ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী ২০০৩) এর ৯(৩)/১০/৩০ ধারায় মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ