Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফাইনাল হেরে ইংলিশ সমর্থকদের তাণ্ডব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ৬:৪৩ পিএম

ওয়েম্বলিতে ফাইনালে হারের হতাশায় মারামারিতে জড়িয়েছেন ইংলিশ সমর্থকেরা। ভিডিও ফুটেজে দেখা গেছে, খেলা শেষে স্টেডিয়ামের যে গেট দিয়ে ইতালিয়ান সমর্থকেরা বেরোচ্ছিলেন, সেটির কাছাকাছি জড়ো হয়েছিলেন প্রচুর ইংলিশ সমর্থক। এই সুযোগে ইচ্ছেমতো ইতালিয়ান সমর্থকদের মারধর করেছেন তাঁরা! হারের হতাশায় মাঠের বাইরে দোকানপাট, গাড়ি ভাঙচুরও করেছেন ইংলিশ সমর্থকেরা।

একটা বড় শিরোপা উৎসবের অপেক্ষায় ছিল ওয়েম্বলি। টাইব্রেকারে হেরে আরেকবার হতাশ হতে হয়েছে ইংলিশদের। ফাইনাল হারের বেদনা সামলাতে না পেরে ইংলিশ সমর্থকদের বিরুদ্ধে উঠেছে উগ্র আচরণের অভিযোগ। খেলা শেষে মাঠ থেকে বেরোনোর সময় ফ্যান জোনে ইতালিয়ান সমর্থকদের ওপর হামলা চালিয়েছেন ইংল্যান্ড সমর্থকেরা। এই মারামারির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা যায়, ইতালি সমর্থকদের বেছে বেছে মারধর করা হচ্ছে। কেউ কেউ পালিয়ে বাঁচার চেষ্টা করেছেন! কেউ আবার প্রতিবাদ করতে গিয়ে অতিরিক্ত মার খেয়েছেন। চড়, কিল, লাথি, ঘুষি, ফেলে পেটানো —কিছুই বাদ থাকেনি। একই সঙ্গে ইতালির জাতীয় পতাকার অবমাননা ও বর্ণবিদ্বেষপূর্ণ মন্তব্যেরও অভিযোগ উঠেছে ইংলিশ সমর্থকদের বিরুদ্ধে। এরই মধ্যে কিছু সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে। বিষয়টি আরও খতিয়ে দেখছে স্থানীয় প্রশাসন ও উয়েফা।

সেমিফাইনালেও মাঠের বাইরে ডেনমার্ক সমর্থকদের মারধরের অভিযোগ উঠেছিল ইংল্যান্ড সমর্থকদের ওপর।



 

Show all comments
  • Mohammed Siddiqui ১২ জুলাই, ২০২১, ৭:৩৪ পিএম says : 0
    If this is the treatment to the Italian,......... I can't comment.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ

১৫ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ