Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফাইনালের আগে ইংল্যান্ড দলকে শুভেচ্ছা রানী ও প্রধানমন্ত্রীর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ১২:৫৬ পিএম

কেবল রানী দ্বিতীয় এলিজাবেথেই কোনো বদল আসেনি; সিংহাসনে তখনও ছিলেন এখনও আছেন। আর কিছুই নেই আগের মতো, বদলে গেছে প্রায় সবই। নিয়ম মেনে টেমস নদীতে জল গড়িয়েছে, ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে ক্রিসমাস ট্রির পাতা ঝরেছে, ক্যালেন্ডারের পাতা উল্টে বছরের পর বছর পেরিয়েছে। আর সময়ের সঙ্গে তাল মিলিয়ে ইংল্যান্ড ফুটবলে জমা হয়েছে একরাশ হৃদয়ভঙ্গের গল্প, একটার পর একটা। সুদীর্ঘ ৫৫ বছর ধরে দিনে দিনে বেড়ে যাওয়া সেই দেনা শোধের সুযোগ এবার ইংলিশদের সামনে। ১৯৬৬ বিশ্বকাপজয়ের পর এই প্রথম ট্রফি হাতে তোলার হাতছানি দিচ্ছে ইউরো ২০২০। আজ লন্ডনের ওয়েম্বলিতে বহু আরাধ্যের সেই শিরোপা হাতে তোলার মঞ্চে ইংল্যান্ডের প্রতিপক্ষ ইতালি।

রাতের সে ম্যাচের আগে ৫৫ বছর আগের স্মৃতি যেন চোখের সামনে উঠে এসেছে রানীর। তিনি কোচ গ্যারেথ সাউথগেটকে লেখা এক শুভেচ্ছা বার্তায় বলেন, 'আমার সৌভাগ্য ৫৫ বছর আগের বিশ্বকাপ জয় আমি দেখেছি। ববি মুরের সাথে সাথে খেলোয়াড়, কোচ ও সাপোর্টিং স্টাফের একটি ট্রফি জয়ের মাহাত্ত্ব্য বুঝেছি। ইউরেপিয়ান চ্যাম্পিয়নশিপে আমি সবাইকে অভিনন্দন জানাই।'

ব্রিটিশ রানী ছাড়াও দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনও দলের কোচ, খেলোয়াড় ও সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ

১৫ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ