Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনা কারাগারে করোনার সংক্রমণ নেই

সুপার বললেন, আল্লাহর রহমতই মূল কারণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ১০:৪৮ পিএম

সমগ্র খুলনা করোনার হটস্পটে পরিণত হয়েছে। প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর হিসাবে বিভাগের ১০ জেলার শীর্ষে রয়েছে খুলনা জেলা। খুলনার এমন কোনো অলিগলি নেই যেখানে করোনা হানা দেয়নি। তবে এখন পর্যন্ত খুলনা জেলা কারাগারের কোনো বন্দী করোনা আক্রান্ত হননি।

বিষয়টি নিশ্চিত করে কারাগার সুপার মোহাম্মদ ওমর ফারুক বলেন, করোনা প্রতিরোধে শুরু থেকেই আমরা আগাম ব্যবস্থা নিয়েছিলাম। যা এখনো চলমান রয়েছে। করোনা না হওয়ার মূল কারণ আল্লাহর অপার করুণা ও রহমত। নিঃসন্দেহে কারাগার একটি ঝুঁকিপূর্ণ স্থান। সমাজের বিভিন্ন অবস্থানের ও শ্রেণী-পেশার মানুষ এখানে অভিযুক্ত ও দন্ডপ্রাপ্ত হয়ে আসেন।

আজ শনিবার রাতে তিনি দৈনিক ইনকিলাবকে বলেন, কারাগারে খুলনা জেলার এবং দেশের বিভিন্ন স্থানের বন্দীরা অবস্থান করছেন। কোনো হাজতি বা কয়েদি এলে প্রথমেই তাকে গোসল করিয়ে শরীরের তাপমাত্রা মাপা হয়। এরপর ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে ওয়ার্ডে পাঠানো হয়। নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য সার্বক্ষণিক দুজন চিকিৎসক রয়েছেন। আজ (শনিবার) খুলনা জেলা কারাগারে মোট বন্দী রয়েছেন ১ হাজার ৩৫৩ জন। এ সংখ্যা উঠানামা করে। তিনি উল্লেখ করেন, গত এক বছরে মাত্র একজন কর্মকর্তা ও একজন কারারক্ষী করোনায় আক্রান্ত হয়েছেন।

বন্দীদের করোনা না হওয়ার পেছনে এ কারণগুলোর সাথে তিনি জানান, সারা খুলনার করোনা এখন ভয়াবহ আকার ধারণ করেছে। মূলত, আল্লাহ পাকের অসীম দয়া ও করোনার কারণে বন্দীরা এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ