Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজারে শনিবারে ১৬১ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ১০:৩৪ পিএম

শনিবার জেলায় ২ টি প্রতিষ্ঠানে ২ ধরনের পদ্ধতিতে করোনা'র নমুনা টেস্ট করে মোট ১৬১ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। তারমধ্যে, কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৬০৬ জনের নমুনা টেস্ট করে ১৩৫ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। বাকী ৪৭১ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতালে একইদিন ৭২ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে ২৬ জনের টেস্ট রিপোর্ট 'পজেটিভ' শনাক্ত করা হয়। বাকী ৪৬ জনের টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের (পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ১৩৫ জন করোনা রোগীর মধ্যে ৬ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। বাকী নতুন শনাক্ত হওয়া ১২৯ জন সকলেই কক্সবাজারের রোগী।

তারমধ্যে, ৩১ জন রোহিঙ্গা শরণার্থী। এছাড়া সদর উপজেলায় ৩১ জন, উখিয়ায় ১৫ জন, টেকনাফে ১৮ জন, রামুতে ২ জন, চকরিয়া উপজেলায় ১২ জন, পেকুয়া উপজেলায় ৩ জন, কুতুবদিয়া জলায় ১ জন এবং মহেশখালী উপজেলার ১৬ জন রোগী রয়েছে।

এনিয়ে, ১০ জুলাই পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-মোট ১৩ হাজার জন। এরমধ্যে, গত ৯ জুলাই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলায় মৃত্যুবরণ করেছে ১৩৬ জন। তারমধ্যে, ২১ জন রোহিঙ্গা শরণার্থী। আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১′১৭% ভাগ।

একইসময়ে সুস্থ হয়েছেন ১১ হাজার ৬২১ জন করোনা রোগী। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৮৫'৬১% ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ