Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাজিল প্রেসিডেন্টের ভবিষ্যদ্বাণী!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৮:১৪ পিএম | আপডেট : ৯:৫৫ পিএম, ৯ জুলাই, ২০২১

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো ভবিষ্যদ্বাণী করেছেন, কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল ৫-০ গোলে হারাবে আর্জেন্টিনাকে। রোববার বাংলাদেশ সময় ভোর ৬ টায় আর্জেন্টিনা ও ব্রাজিল কোপার ফাইনালে মুখোমুখি হচ্ছে। খেলা হবে ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে।

শিরোপা নির্ধারণী ম্যাচের আগে বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে এক সভায় বসেছিলেন দক্ষিণ আমেরিকান দেশগুলোর শীর্ষ নেতারা। যেখানে উপস্থিত ছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো ও আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। এ সভাতেই আর্জেন্টিনাকে ৫-০ গোলে হারানোর ভবিষ্যদ্বাণী করেছেন বলসোনারো। সভায় আর্জেন্টাইন প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে বলসোনারো বলেন, ‘আমি আর্জেন্টিনার প্রেসিডেন্টকে বিশেষভাবে বলতে চাই, আমাদের দুই দেশের মধ্যে একমাত্র প্রতিদ্বন্দ্বীতা হবে মারাকানায়, কোপার ফাইনালে।’ তিনি যোগ করেন, ‘আমি ম্যাচের ফলাফলও বলে দিতে চাই, ৫-০। হাত উঁচিয়ে আমি বলছি, আমরা ৫-০ ব্যবধানে জিতব। তবে এই ম্যাচের পর ব্রাজিল অবশ্যই আর্জেন্টিনাসহ প্যারাগুয়ে-উরুগুয়ের মঙ্গল কামনা করবে।’

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই বিশ্ব ফুটবলপ্রেমীদের দুই ভাগে বিভক্ত হওয়া। ১৪ বছর পর কোনো টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হচ্ছে দু’দল। তাই উত্তেজনার পারদটাও বেশ ওপরে। মাঠে খেলেন ফুটবলাররা আর মাঠের বাইরে তাদের নিয়ে বাকযুদ্ধে নামেন ভক্ত-সমর্থকরা। যা কখনও কখনও পৌঁছে যায় দু’দেশের শীর্ষস্থানীয় পর্যায়ে। যেমনটা বোঝা গেল ব্রাজিল প্রেসিডেন্টের কথায়!

ব্রাজিল প্রেসিডেন্ট হয়তো নিছকই মজার ছলে বলেছেন ৫-০ গোলে জেতার কথা। তবে অতীত পরিসংখ্যান জানাচ্ছে, এ দুই দলের মুখোমুখি লড়াইয়ে অন্তত ছয়টি ম্যাচে ৫ বা তার অধিক গোলের দেখা মিলেছে। যার সর্বশেষটি ১৯৬৩ সালে। ওই বছরের ১৬ এপ্রিল মারাকানা স্টেডিয়ামে রোকা কাপের ম্যাচে ব্রাজিল ৫-২ ব্যবধানে হারিয়েছিল আর্জেন্টিনাকে। তবে কোপার এবারের ফাইনালেও তেমন কিছুর পুনরাবৃত্তি করতে পারবে কি না বলসোনারোর দেশ ব্রাজিল, তা সময়ই বলে দিবে।



 

Show all comments
  • Moznu Shak ৯ জুলাই, ২০২১, ১০:১৭ পিএম says : 0
    বাজিলের মাট 5টা হবেই কে বলেছে পেসিন্ডেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ

১৫ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ