Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হঠাৎ চাপ বেড়েছে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১২:১৩ পিএম

লকডাউনের মধ্যেও হঠাৎ করে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে যান ও যাত্রীর সংখ্যা বেড়েছে। গণপরিবহন বন্ধ থাকলেও ছোট ছোট যানে ও পায়ে হেঁটে যাত্রীরা ঘাটে পৌঁছে পদ্মা পাড়ি দিয়ে যাচ্ছেন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।

আজ শুক্রবার (৯ জুলাই) সকালে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট পেরিয়ে শতশত প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলকে ঘাটে আসতে দেখা গেছে। আর পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও পিকআপের সংখ্যাও বেড়েছে।

এ বিষয়ে মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাকির হোসেন বলেন, ঢাকা ও আশপাশের জেলা থেকে দীর্ঘ মহাসড়ক পেরিয়ে যখন প্রাইভেটকারসহ অন্যান্য ছোট গাড়ি ঘাটে চলে আসে তখন সেগুলো ফেরিতে পার না করে পারা যায় না।

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটের কয়েকজন কর্মকর্তাও ঘাটে চাপ বাড়ার তথ্য জানিয়েছেন।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডবিøউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহম্মেদ জানান, নৌরুটে সকাল থেকে ১০টি ফেরি চলাচল করছে। তবে ঘাটে নদী পারের অপেক্ষায় ছোট বড় মিলিয়ে সাড়ে তিনশ' যানবাহন রয়েছে। পায়ে হাঁটা যাত্রীরাও ভিড় করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌরুট

২৬ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ