Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ফতুল্লায় বিসিকে ডাইং কারখানায় আগুন

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১০:৫২ এএম

ফতুল্লায় বিসিক শিল্পাঞ্চলে ফোবটেক্স নামে একটি ডাইং কারখানার আন্ডারগ্রাউন্ডে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষনিক কেউ জানাতে পারেনি।

বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যায় বিসিক ১নং গলিতে অবস্থিত ওই কারখানায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

কারখানার শ্রমিকরা জানান, মাহফুজুল হক ও আক্তার হোসেন নামে দুজনের মালিকানায় তিন তলা কারখানার আন্ডারগ্রাউন্ডে কাপড় ও সূতা রাখার গোডাউন করা হয়। এ গোডাউনে বেশ কিছু কাপড় ও সুতা ছিলো। হঠাৎ আগুন ধরে গোডাউন থেকে প্রচুর পরিমাণের ধোয়া বের হতে থাকে। এসময় ফায়ার সার্ভিসে ফোন দেয়া হয়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান,কারখানাটির আন্ডারগ্রাউন্ডে পোষাক তৈরির কাপড় ছিলো। সেখানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত ছাড়া এখনই কিছু বলা যাচ্ছেনা। আমি নিজেসহ ৫টি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছি। তবে প্রচুর ধোয়া হয়েছে। সেটি মেশিনের মাধ্যমে অপসারণ করা হয়েছে। এতে সময় লেগেছে। এঘটনায় কোন হতাহত নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ