Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেট লকডাউনের সপ্তম দিনে বৃষ্টিতে ভিজে রাজপথে আইনশৃংখলা বাহিনী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১:৪২ পিএম

লকডাউনের সপ্তম দিনে আজ কঠোর অবস্থানে সিলেটের সড়কগুলোতে লক্ষ্য করা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থান । আজ বুধবার (৭ জুলাই) সকাল থেকে সিলেটে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। বৃষ্টির মধ্যেই মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে অভিযান চালাচ্ছে পুলিশ। সেই সাথে বৃষ্টি উপেক্ষা করে সিলেট জেলায় সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের তৎপরতা দেখা গেছে। লকডাউন আর বৃষ্টিতে অনেকটা বন্দি এখন সিলেটের মানুষ। সেজন্য আজ সকালে সিলেটে সড়কগুলো গত কয়েকদিনের তুলনায় ছিল বেশ ফাঁকা।

নগরীর বিভিন্ন সড়কে আগের দিনের তুলনায় ব্যক্তিগত গাড়ির উপস্থিতি ছিল কম, তবে রিকশার সংখ্যা বেড়েছে। সড়কগুলোতে দায়িত্বপালন করতে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। এদিকে, সকাল থেকে শুরু হওয়া বৃষ্টিতে সাধারণ জনগণের উপস্থিতি খুবই কম থাকলেও চেকপোস্টে দায়িত্ব পালন করছিলেন পুলিশ সদস্যরা। চেকপোস্টে দায়িত্ব পালনের সময় বৃষ্টিতে ভিজেই পুলিশ সদস্যরা বাইরে বের হওয়া মানুষকে জিজ্ঞাসাবাদ করেছেন। কোনো কোনো চেকপোস্টে বৃষ্টি থেকে বাঁচার উপায় না থাকায় খানিকটা দূরে সুবিধাজনক অবস্থানে দাঁড়িয়েই দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা। এছাড়া যানবাহন ও মানুষ চলাচল নিয়ন্ত্রণে সিলেটের প্রবেশদ্বার দক্ষিণ সুরমা, বাইপাস সড়ক, কুমারগাঁও তেমুখী, শাহপরাণ গেইট, বিমানবন্দর সড়কসহ প্রধান সড়কগুলোর গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ চেকপোস্টে তল্লাশি চালানো হচ্ছে।
এছাড়া কঠোর লকডাউন কার্যকর করতে পুলিশ, বিজিবির পাশাপাশি সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে সিলেটের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যদেও রয়েছে অব্যহাত টহল। এরই ধারাবাহিকতায় সিলেটে মঙ্গলবার (৬ জুলাই) কঠোর লকডাউনের ৬ষ্ঠ দিনে ৯৬টি যানবাহনে মামলা, ১৪৩টি গাড়ি আটক এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৭৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে পুলিশ। এসএমপির ক্রাইম ও ট্রাফিক ডিভিশনের সাথে ডিবি পুলিশ এবং পুলিশ লাইন্স অফিসার ও ফোর্স যৌথভাবে সিলেটের বিভিন্ন স্থানে মঙ্গলবার দিনব্যাপী ৩২ টি চেকপোস্ট, সকল থানা- ফাঁড়ি তদন্ত কেন্দ্র এলাকায় ৫২টি টহল মোবাইল টিম পরিচালনা করেছে অভিযান। অভিযানকালে লকডাউনের বিধি-নিষেধ অমান্য করায় সিএনজি অটোকিরশা ৩৪টি, মোটর সাইকেল ৪৩টি, প্রাইভেট কার ১৬টি ও অন্যান্য ৩ টি গাড়ির উপর মামলা সহ মামলা করা হয় সর্বমোট ৯৬টি। এছাড়াও সিএনজি অটেরিকশা ৩৭ টি, মোটরসাইকেল ৫২ টি, প্রাইভেটকার ৬ টি ও অন্যান্য ৪৮টি সহ যানবাহন আটক করা হয় মোট ১৪৩ টি। পুলিশের দায়িত্বের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবির যৌথ অভিযানে ৫ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে লকডাউন বিধিনিষেধ ভঙ্গ করায় বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে জরিমানা করা হয় ৭৭ হাজার টাকা।

মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার আশরাফ উল্যাহ তাহের বলেন, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক দল লকডাউন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে পুলিশের অভিযান অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ