Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জের বন্দরে তীব্র গ্যাস সঙ্কট

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১২:০০ এএম

বন্দরের সোনাকান্দাসহ কয়েকটি এলাকায় তীব্র গ্যাসের সঙ্কট দেখা দিয়েছে। গ্যাস না থাকায় লকডাউনের মধ্যেই সকাল থেকে খাবারের দোকানে মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। গত সোমবার সকাল থেকেই উপজেলার বিভিন্ন খাবারের দোকানে মানুষকে লাইন ধরে খাবার কিনতে দেখা যায়।
এর আগে রাত ২টা থেকে সোনাকান্দা, দড়ি সোনাকান্দা, বন্দর, নবীগঞ্জ, মাহমুদনগর, বেপারীপাড়া, ফরাজিকান্দা, কল্যান্দি, লক্ষণখোলা, দক্ষিণ লক্ষণখোলাসহ উপজেলার বিভিন্ন এলাকায় গ্যাস সঙ্কট দেখা দেয়। সোনাকান্দা এলাকার বাসিন্দা মেহেদী হাসান জানান, রাত থেকেই গ্যাস নেই। মানুষ অনেকেই ভিন্ন উপায়ে নানা ভোগান্তিতে রান্না করছেন আবার অনেকেই ছুটছেন খাবারের দোকানে। হঠাৎ করে কোনো নোটিশ ছাড়া এভাবে গ্যাস সঙ্কটে মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। মাহমুদনগর এলাকার হোটেল ব্যবসায়ী মাসুদ জানান, সকাল থেকে পরোটা বানিয়ে বিক্রি করে ক্রেতা কমাতে পারছি না। হালুয়া, ভাজি ও ডাল সকালেই শেষ এখন শুধু ডিম আর পরোটা দিচ্ছি। তাও অর্ধ শতাধিক মানুষ এখনো লাইনে আছেন। হঠাৎ করে গ্যাস না থাকায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানান তিনি।
এ ব্যাপারে তিতাস গ্যাস কর্তৃপক্ষ কোনো মন্তব্য না করলেও অবৈধ সংযোগ বিচ্ছিন্ন ও কয়েকটি স্থানে লিকেজ মেরামতের জন্য গ্যাসের চাপ কমানো হয়েছে বলে জানা যায়। গ্যাস বন্ধ থাকায় ভোগান্তিতে থাকা মানুষ দ্রæত এ ব্যাপারে পদক্ষেপ নিতে তিতাসকে অনুরোধ করেছেন। লকডাউনের মধ্যে এভাবে গ্যাস না থাকায় ভোগান্তি কয়েক গুণ বেশি বলে জানান তারা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যাস সঙ্কট

২ ফেব্রুয়ারি, ২০২২
২৮ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ