Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বিদ্যুৎ গ্যাস সঙ্কট নিরসনের দাবি

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির সভায় চট্টগ্রামে গ্যাস, বিদ্যুৎ ও পানি সংকট নিরসনসহ পরিকল্পিত নগরায়নে কার্যকর উদ্যোগ গ্রহণের দাবি জানানো হয়েছে। গত বুধবার সংগঠন কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ দাবি জানানো হয়। সভায় উন্নয়ন সংগ্রাম কমিটির চেয়ারম্যান স্থপতি তসলিম উদ্দীন চৌধুরী বলেন, লাগামহীনভাবে বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে চট্টগ্রাম মহানগরী বিপর্যস্ত হয়ে পড়েছে। অপরদিকে গ্যাস না থাকার কারণে রান্নাবান্নাসহ গ্যাসনির্ভর সব ধরনের কাজ বন্ধ হয়ে যাচ্ছে। চট্টগ্রাম মহানগরীতে পানির সংকট দিন দিন তীব্র আকার ধারণ করছে। অতি প্রয়োজনীয় পানিও নগরবাসী পাচ্ছেন না। অবিলম্বে গ্যাস, বিদ্যুৎ ও পানি সংকট নিরসনসহ পরিকল্পিত নগরায়নের উপর তিনি গুরুত্বারোপ করেন।
সভায় নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধি না করে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি করার মত সিদ্ধান্ত বাতিল করে চট্টগ্রামবাসীর নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধিরও আহŸান জানানো হয়। বক্তব্য রাখেন বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির মহাসচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর, ভাইস চেয়ারম্যান লায়লা ইব্রাহীম বানু, হাকীম মোহাম্মদ উল্ল্যাহ, অধ্যক্ষ নুরুল ইসলাম ছিদ্দিকী, ফজলে আকবর শাহজাহান, ইঞ্জিঃ মোহাম্মদ ইব্রাহীম, নুরুল আলম, ছিদ্দিকুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে বিদ্যুৎ গ্যাস সঙ্কট নিরসনের দাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ