Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাজিলের টানা দ্বিতীয় ফাইনাল নাকি পেরুর প্রতিশোধ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৪:২২ পিএম | আপডেট : ৪:২৩ পিএম, ৫ জুলাই, ২০২১

কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালে মঙ্গলবার ভোরে মাঠে নামছে ব্রাজিল ও পেরু।

প্রতিযোগিতার প্রথম ম্যাচে পেরুর জালে ৪ গোল দিয়েছিল ব্রাজিল। তাইতো ব্রাজিল সমর্থকরা আশাবাদী প্রি ফাইনালের ম্যাচেও দুর্দান্ত ব্রাজিলকে দেখা যাবে সবুজের গালিচায়।

তবে ম্যাচটা যখন সেমিফাইনাল তখন পেরু কী সহজেই ছাড় দেবে? মোটেও না। তুমুল প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচ হবে এমনটা আভাস পাওয়া যাচ্ছে।

অতীত পরিসংখ্যান বলছে, মুখোমুখি লড়াইয়ে ব্রাজিলের বিপক্ষে পেরুর পারফরম্যান্স ছন্নছড়া। দুই দলের ৪৬ মুখোমুখিতে ৩৩ ম্যাচ জিতেছে ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে পেরু জিতেছে মাত্র ৫ ম্যাচে। ৮ ম্যাচ ড্র হয়েছে।

কোপা আমেরিকার মঞ্চেও ব্রাজিলের জয়জয়কার। ১২ ম্যাচে ব্রাজিল ৮টি জিতেছে। পেরুর জয় ২টি। বাকি দুইটি ড্র হয়েছে।

২০১৯ কোপা আমেরিকার ফাইনালে দুই দল মুখোমুখি হয়েছিল। পেরুকে ৩-১ গোলে হারিয়ে ব্রাজিল সহজেই জিতে নেয় শিরোপা। পাশাপাশি শেষ মুখোমুখি অর্থ্যাৎ এবারের প্রতিযোগিতার প্রথম ম্যাচে ৪-০ গোলে জয় তো ব্রাজিলকে সেমিফাইনালে ভালো কিছু করার আত্মবিশ্বাসই দিচ্ছে।

মারাকানায় এবার কোপার ফাইনাল অনুষ্ঠিত হবে। দুই দল আগামীকাল মুখোমুখি হবে রিও ডি জেনারিওতে। বিজয়ের পতাকা নেইমাররা উড়াবে নাকি পেরু আউট অব দ্য বক্স পারফর্ম করে মারাকানার টিকিট নিশ্চিত করবে। উত্তরটা জানা যাবে মঙ্গলবার ভোরেই।



 

Show all comments
  • Akash Khan ৫ জুলাই, ২০২১, ৯:২৯ পিএম says : 0
    Barzal জিতবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ

১৫ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ