Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মতলবে ৩৭ ব্যক্তি/ প্রতিষ্ঠানকে ৪২ হাজার ৫৫০ টাকা জরিমানা

লকডাউনের ৪ দিন

মতলব(চাঁদপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০২১, ৭:২৫ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় লকডাউনের ৪ দিনে পৃথক অভিযানে লকডাউন অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা ও বিনা কারণে ঘুরাফেরার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩৭ ব্যক্তি/প্রতিষ্ঠানকে ৪২ হাজার ৫‘শত ৫০ টাকা জরিমানা করেছেন। উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান অভিযান পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার, শুক্রবার, শনিবার ও রোববার উপজেলার গালিমখাঁ বাংলা বাজার, কালির বাজার, বেলতলী বাজার, কালীপুর বাজার জীবগাঁও, গজরা বাজার, নতুন বাজার, গজরা বাজার, রাঢীকান্দি, নবুরকান্দি, নাউরী বাজার, ইসলামিয়া মার্কেট (নতুন বাজার), আমিরাবাদ বাজার, জনতা বাজার, মতলব সেতু’সহ বিভিন্ন স্থানে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান।
এ সময় সেনাবাহিনীর কর্মকর্তা ক্যাপ্টেন ফয়সাল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিবা শাপলা, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহাজাহান কামাল অভিযান বিভিন্ন সময় অংশ নেন।
বৃহস্পতিবার লকডাউনের প্রথম দিনে ১০ জন পথচারীকে প্রায় ৯ হাজার ৫০০ টাকা জরিমানা, দ্বিতীয় দিন শুক্রবার বিধিনিষেধ না মানায় ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১১ হাজার ৩০০ টাকা জরিমানা, শনিবার তৃতীয় দিনে ১৪ জন ব্যাক্তিকে ১৪ হাজার ৭শত ৫০ টাকা, রোববার চতুর্থদিনে ৩ জন ব্যাক্তিকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান বলেন, করোনা মহামারী থেকে রক্ষার জন্য সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে আমরা সর্বদা মাঠে আছি। কোভিড-১৯ প্রতিরোধে সবাই বিধিনিষেধ মানতে হবে। সমাজের সচেতন মানুষদেরও এগিয়ে আসতে হবে। করোনা সংক্রমণের হার কমাতে আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানেই থাকবে। এ সময়টাতে সবাইকে ঘরেই থাকতে হবে। বিনা কারণে কেউ ঘরের বাইরে আসলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ