Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ফরিদপুরে লকডাউন বাস্তবায়নে কঠোর প্রশাসন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৭:০৫ পিএম

ফরিদপুরে চলমান লকডাউনের দ্বিতীয় দিন শেষে জেলায় বিভিন্ন জনকে বিভিন্ন অপরাধে বিজ্ঞ ভ্রাম্যমাণ আদালত ১৪ হাজার ৬৫০ টাকা জরিমানা আদায় করছেন। লকডাউনের দ্বিতীয় দিনে ফরিদপুরের সালথা উপজেলার বিভিন্ন হাট-বাজারে অভিযান চালিয়েছেন উপজেলা প্রশাসন ও থানা পুলিশ।

এসময় লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় উপজেলার বিভিন্ন বাজারের চার ব্যবসায়ীকে জরিমানা করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্টেট মোহাম্মদ হাসিব সরকার। অভিযানে উপস্থিত ছিলেন, সালথা-নগরকান্দা পুলিশের সার্কেল মোঃ সুমিনুর রহমান ও সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসিকুজ্জামান।

এদিকে কঠোরভাবে লকডাউন পালন করার জন্য সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিভিন্ন বাজারে কাঁচা বাজার ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের খোলা রাখার জন্য স্থানীয় প্রশাসনের তরফ থেকে সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে।

সালথা-নগরকান্দা পুলিশের সার্কেল সুমিনুর রহমান বলেন, লকডাউন বাস্তবায়নে সর্বদা পুলিশ মাঠে রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার বলেন, লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় চার ব্যবসায়ীকে সাড়ে ৬হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত সালথা ব্যতীত অন্য কোন উপজেলায় আটক হওয়ার কোন তথ্য নাই। বিষয়টি নিশ্চিত করছেন জেলা গোয়েন্দা শাখার তথা ডিএসবির ডিআই ওয়ান মোঃ আবু নাঈম। করোনালকডাউনের নিরাপত্তার সার্বিক প্রয়োজনে ৮ থানায় ১২টি চেকপোস্ট ২৯ টি মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। এতে আইনশৃঙ্খলার সুন্দর রাখার সমন্বয় করছেন একত্রে সেনাবাহিনী র‍্যাব পুলিশ আনসার বাহিনী।

তবে করোনালীন অবস্থায় সালথার বল্লবদি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম সড়কের উপর ৬/৭ জন লোক নিয়ে একটি ফটোসেশনের বিষয় এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।

এ বিষয়, চেয়ারম্যানের মোঃ নুর ইসলামের বক্তব্য, গত তিন দিন আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে উপজেলা প্রশাসনের ব্যানার বাঁশের সাথে ব্যানার লাগিয়েছেন।

তিনি আরো, বলেন আমার এলাকাটি মুকসুদপুর উপজেলার শেষ সীমানা এবং ফরিদপুর জেলা শুরু।

গোপালগঞ্জের পুলিশ কোন যানবাহনকে তারা করলে খুব সহজে আমার এলাকা ডুকে পরে। এতে আমার এলাকার লোক করোনা ঝুঁকিতে পরে। এ কারণে বাঁশ দিয়ে রাস্তা বন্ধ করছি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে। যাতে ছোট গাড়ী ছাড়া বড় গাড়ী চলতে না পারে।

বাঁশের গেট জুড়ে তিনি ৭/৮ জন লোকের ফটোসেশনের কথা বলতে গেলে তিনি লাইন কেটে দেন।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার, জেলার ৯ উপজেলায় দায়িত্বরত ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী বিজ্ঞ বিচারক মহোদয়গন ২২ জনকে ১৩ ০০০ হাজার টাকা জরিমানা করেন এবং আলফাডাঙ্গা উপজেলায় ২ জনকে ৩৪ ধারায় আটক করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর

১১ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ