Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনার ভয়াবহ বিস্তারের মধ্যে দক্ষিণাঞ্চলে কঠোর লকডাউন অব্যাহত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৫:৩৬ পিএম

করোনার ভয়াবহ বিস্তার রোধে দক্ষিণাঞ্চলেও কঠোর লকডাউন অব্যাহত রয়েছে। শুক্রবারও বরিশাল মহানগরীসহ দক্ষিণাঞ্চলের প্রতিটি নগর মহানগর সহ উপজেলায় জনজীবন প্রায় স্থবির ছিল। দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী সনাক্তের মধ্যে সরকার ঘোষিত এ কঠোর লকডাউন সফল করতে বরিশাল মহানগর পুলিশ সহ আইনÑশৃংখলা বাহিনী তৎপড় রয়েছে। স্বাস্থ্যবিধি মেনেই শুক্রবার জুমার নামাজে মুসুল্লীগন অংশ নেন।

তবে যুবক ও তরুন সমাজের মধ্যে শুক্রবারেও সরকারী বিধি বিধান পালনে চরম অনিহা লক্ষ করা গেলেও পুলিশী তৎপড়তায় অনেকেই ঘরে ফিরেছেন। শুক্রবারেও অনেককেই কোন ধরনের মাস্ক ছাড়াই রাস্তায় নামতে দেখা গেছে। বরিশাল মহানগরীর অনেক এলাকায় রাস্তার পাশের বন্ধ পথ খাবারে দোকানের বেঞ্চিতে বসে আড্ডাবাজি বন্ধে পুলিশ তৎপড় ছিল। শুক্রবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় মহানগরীতে ৬০ জন সহ দক্ষিনাঞ্চলে নতুন সনাক্তের সংখ্যা ছিল ২৪৮। মারা গেছেন বরিশালের উজিপুরে একজন।
বরিশাল মহানগরী সহ সমগ্র দক্ষিণাঞ্চলে ওষুধ ও মুদি দেকান এবং রেস্ট্রুরেন্ট ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ বন্ধ রয়েছে। গত দুদিন ব্যাংকও বন্ধ ছিল।
দক্ষিণাঞ্চলের সব অভ্যন্তরীন ও আঞ্চলিক রুটে সড়ক, নৌ এবং আকাশ পরিবহনও বন্ধ রয়েছে।



 

Show all comments
  • Dadhack ২ জুলাই, ২০২১, ৬:১০ পিএম says : 0
    ও আল্লাহ মুমিন ব্যক্তিদেরকে করোনাভাইরাস থেকে বাঁচাও কিন্তু সন্ত্রাসী পাষণ্ড নরপিচাশদের কে আমাদের দেশ থেকে বের করে দাও করোনাভাইরাস দিয়ে তাহলে আমরা মানুষ হিসাবে জীবনের নিশ্চয়তা এর মাধ্যমে শান্তিতে বসবাস করতে পারব.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ