Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মৌলভীবাজারে লকডাউনের ২য় দিনেও জেলা প্রশাসন সহ সকল বাহিনী তৎপর : ২৮ জন আটক

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৪:৪৬ পিএম

মৌলভীবাজারে লকডাউনের ২য় দিনে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নেতৃত্বে শুক্রবার সকাল থেকে জেলার সকল উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

জেলার বিভিন্ন উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে অপ্রয়োজনে বাইরে থাকা শপিংমল, মার্কেট দোকানপাট, খোলা রাখা, গণপরিবহন ও সিএনজি চলাচল করার অপরাধে ৪৫ জনকে আটক করা হয়। অপর দিকে ২৮ ব্যক্তিকে নিষেধাজ্ঞা অমান্য করায় ১০,২০০/- টাকা অর্থদন্ড প্রদান করে। পরে ওই আটক ৪৫ ব্যক্তি ভবিষ্যতে স্বাস্থ্যবিধি প্রতিপালন করবেন এ অঙ্গীকার প্রদান করায় পরবর্তীতে তাদেরকে ছেড়ে দেওয়া হয়৷

জেলা সদরে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে নিয়োজিত ছিলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার ও ফয়সাল মাহমুদ ফুয়াদ। শহরের প্রত্যেকটি মোড়ে বসানো হয়েছে চেক পোষ্ট।

সিভিল সার্জন ডাঃ জালাল উদ্দিন মুর্শেদ জানান, আজ সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^ বিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে আসা রিপোর্ট অনুয়ায়ী মৌলভীবাজারে করোনা সনাক্ত হয়েছে ৫২ জনের। নমুনা অনুযায়ী আক্রান্তের হার ৪০ শতাংশ।

মোবাইল কোর্ট পরিচালনা করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, সহকারী কমিশনার (ভূমি), সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।
সকাল থেকে জেলা প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার জেলার সকল উপজেলায় লকডাউন কার্যকরে মাঠে কাজ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ