Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলিশের চেকপোস্টে সিলেটে থমকে গেছে যান ও জনচলাচলের ফাঁকিবাজি !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ১২:৪৭ পিএম

আজ শুক্রবার সকাল থেকে সিলেট নগরী এলাকাসহ ১৩ উপজেলায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে টহল দিচ্ছে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি। লকডাউন বাস্তবায়নে প্রশাসনযন্ত্রের এমন সমন্বিত তৎপরতার মধ্যেও চেকপোষ্ট বসিয়েছে পুলিশ। সিলেটের প্রবেশদ্বার দক্ষিণ সুরমা, কুমারগাঁও ও বিমানবন্দর সড়কসহ নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো এই চেকপোষ্ট। লকডাউন বাস্তবায়নে চেকপোস্ট পালন করছে কার্যকর ভূমিকা। চেকপোস্টের তৎপরতায় জনগুরুত্বপূর্ণ কিছু পরিবহন ছাড়া আর কোনো যানবাহন চলার সুযোগ পাচ্ছে না। এতে রাস্তাঘাটে কমে গেছে মানুষের আনাগোনা। প্রয়োজন ছাড়া কোনো যানবাহন বা ব্যক্তিকে এক জায়াগা থেকে অন্য জায়গায় চলাচল করতে দেওয়া হচ্ছে না। যান ও মানুষের দৃশ্যমান বাধা হয়ে দাড়িয়েছে চেকপোস্টগুলোর সরব অস্তিত্ব। এরমধ্যে দিয়ে লকডাউন বাস্তবায়নে বিশেষ এক কার্যকর পন্থা যেন চেকপোস্ট। অন্যথায় নানাভাবে ম্যানেজ করে যান ্ও জনচলাচলের সুযোগ নিয়ার অপচেষ্টা দেখা যেত নগরীতে। কিন্তু সেই পথে চেকপোস্টের কড়া ভূমিকায় ভেস্তে গেছে অহেতুক চলাচল তৎপরতা।


মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার আশরাফ উল্যাহ তাহের বলেন, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক দল লকডাউন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। টহল পুলিশের পাশাপাশি গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে অভিযান অব্যাহত আছে পুলিশের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ