Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেটে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬২

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ৬:২২ পিএম

সিলেটে করোনায় আরও ৩জনের মৃত্যু। গত দু’দিন প্রাণহানি কম হলেও ফের বাড়তে শুরু করেছে করোনায় মৃত্যুর হার। ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা ভাইরাস মৃত্যু হয়েছে ৩জনের, একই সময়ে সিলেটের চারটি ল্যাবে নমুনা পরীক্ষায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ২৬২ জন। আর হাসপাতাল ও ঘরে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৭৭ জন।

বুধবার (২৯ জুন) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গেল ২৪ ঘন্টায় বিভাগে যে ২৬২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে তাদেও মধ্যে ১৫৩ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে হবিগঞ্জের ৩১ জন, সুনামগঞ্জের ২৭ জন, মৌলভীবাজারের ২৫ জন ও ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন রোগী ২৬ জন।

নতুন এই ২৬২ জনসহ বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৭৮২ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ৪৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৯৯৫ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৭৪৪ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৯৯৬ জন।

গেল ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হওয়া ৭৭ জনের মধ্যে সিলেট জেলার ৬৭ জন, মৌলভীবাজারের ১০জন। আর একই সাথে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ হাজার ৫৭৩ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৬ হাজার ১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৮২০ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ১১০ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৬৪২ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ জন রোগী। যাদের ২ জন সিলেটের ও একজন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনায় মৃত্যুবরণকারীর সংখ্যা দাঁড়ালো ৪৭১ জনে। এর মধ্যে সিলেট জেলার ৩৮৪ জন, সুনামগঞ্জের ৩৩ জন, হবিগঞ্জের ১৯ জন ও মৌলভীবাজারের ৩৫ জন।

এদিকে সিলেট বিভাগের চার জেলা মিলে ৩৪৩ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের ৩২৭ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। এছাড়া সুনামগঞ্জে ৭ জন, হবিগঞ্জে ২ জন ও মৌলভীবাজারেও ৭ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ