Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কঠোর লকডাউনে ফুটবলের কী হবে?

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশে প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রামণ দিন দিন বেড়েই চলেছে। এর সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও। সংক্রমণ রুখতে আগামীকাল থেকে সারাদেশে কঠোর লকডাউন জারি করেছে সরকার। লকডাউন চলাকালে রাস্তায় গাড়ি চলবে না। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে যেতে পারবেন না। সরকারের এমন কঠোর অবস্থানের মধ্যে কি চলবে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় পর্ব, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ (বিসিএল), তৃতীয় বিভাগ ও নারী লিগের খেলা। মোদ্দা কথা কঠোর লকডাউনে ফুটবল মাঠে থাকবে কি? এ প্রশ্নের উত্তর মিলবে আজ।
বিশ্বস্ত সুত্রে জানা গেছে, গতকাল বিকালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে গিয়েছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ। মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সঙ্গে এ বিষয় আলোচনাও করেছেন তারা। এ প্রসঙ্গে সোহাগ বলেন, ‘যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং মন্ত্রীপরিষদ সচিব মহোদয়ের কাছে আমাদের যাবতীয় অবস্থা ব্যাখ্যা করেছি। কেন প্রিমিয়ার লিগসহ অন্য খেলা চালিয়ে যাওয়া প্রয়োজন। তাছাড়া একটি মাঠ, আন্তর্জাতিক সূচিও রয়েছে। এসব বিষয় তুলে ধরেছি মন্ত্রীপরিষদ সচিব কাছে। উনি মনোযোগ সহকারে আমাদের কথা শুনেছেন। উনার বিষয়টি বিবেচনা করবেন বলে আশা করি।’
তবে প্রত্যাশা থাকলেও কাল পর্যন্ত কোন সিদ্ধান্ত পাওয়া যায়নি সরকারের উপর মহল থেকে। যার ফলে আজ সিদ্ধান্ত আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। সোহাগ আরো বলেন, ‘বুধবারও (আজ) আমাদের খেলা রয়েছে। মন্ত্রীপরিষদ বিভাগ লকডাউন সম্পর্কিত প্রজ্ঞাপন জারির পাশাপাশি আমাদের খেলা সংক্রান্ত একটি নির্দেশনা দেবে। সেই অপেক্ষায় রয়েছি।’
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিপিএল, কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বিসিএল, তৃতীয় বিভাগ ও নারী লিগের খেলা চলছে। বিপিএল শেষ করতে ৪০ দিন, বিসিএল ও নারী লিগ শেষ করতে আরও দু’তিন সপ্তাহ সময় লাগবে বলে বাফুফে থেকে জানানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

৭ এপ্রিল, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ