Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা দুই বছর ধরে হারছে না আর্জেন্টিনা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৯:১৪ পিএম

আর্জেন্টিনা কোপা আমেরিকার চলতি আসরে এরই মধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে। দারুণ ফর্মে রয়েছে মেসির নেতৃত্বাধীন দলটি। প্রথম ম্যাচে ড্র করার পর জিতেছে পরের দুই ম্যাচে। খবর নিয়ে জানা গেছে, আর্জেন্টিনার এই দুর্দান্ত ফর্ম চলছে গত দুই বছর ধরে। ২০১৯ সালের কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে বিতর্কিত হারের পর থেকে অপরাজিত রয়েছে আর্জেন্টিনা। ১৬ ম্যাচ খেলে তারা জিতেছে ৯ টি ম্যাচে, ড্র হয়েছে বাকি ৭টি ম্যাচ।

ব্রাজিলকেও তারা হারিয়েছে এই সময়ে। ২০১৯ সালের শেষের দিকে ব্রাজিলকে হারিয়ে সুপার ক্লাসিকো জিতেছে মেসিরা। ২০১৯ সালের ৩ জুলাই কোপার সেমিফাইনালে বিতর্কিত হারটিই আর্জেন্টিনার সর্বশেষ পরাজয়। এই দুই বছরে ব্রাজিলকে হারানোর পাশাপাশি হারিয়েছে উরুগুয়ের মতো দলকেও। খেলেছে জার্মানির বিপক্ষেও। তবু অপরাজিত মেসিরা। কোপা আমেরিকায় সামনের ম্যাচে বলিভিয়াকে হারিয়ে জয়ের সংখ্যাটা বাড়ানোর সুযোগ রয়েছে তাদের সামনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ

১৫ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ