Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা বৃষ্টি ও উজানের ঢলে বাড়ছে সিলেটের নদ নদীর পানি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২১, ৮:৪১ পিএম

টানা বৃষ্টি ও উজানের ঢলে নদীগুলো পানি বাড়তে শুরু করেছে সিলেটের। ইতোমধ্যে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে সুনামগঞ্জের তাহিরপুরের যাদুকাটা নদী ও সিলেটের গোয়াইনঘাটের সারি নদীর পানি। একই সাথে বাড়ছে সুরমা, কুশিয়ারা সহ অন্যান্য নদীর পানিও। তবে এসব নদীর পানি এখনও বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। আজ মঙ্গলবার (২৯ জুন) সন্ধ্যা ৬টা পর্যন্ত সুনামগঞ্জের যাদুকাটা নদীর পানি ৫৬ সেন্টিমিটার এবং গোয়াইনঘাটের সারি নদীর পানি বিপদসীমার ৪ সেন্টিমিটার উপর দিয়ে হচ্ছে প্রবাহিত। আর যাদুকাটা নদীর পানি বাড়ার ফলে তাহিরপুর উপজেলার বেশ কিছু সড়ক গেছে তলিয়ে। এদিকে, টানা বৃষ্টি অব্যাহত রয়েছে সিলেটে।

জুন মাসের ২৯ দিনে সিলেট স্টেশনে রেকর্ড করা হয়েছে ৬২২ মিলিমিটার বৃষ্টিপাত। আর সুনামগঞ্জে ৭৫৭ মিলিমিটার, শেওলা পয়েন্টে ৫৩৪ সেন্টিমিটার, কানাইঘাটে ৬৪৮ এবং হবিগঞ্জ স্টেশনে ২২৮ মিলিমিটার বৃষ্টিপাত। অন্যদিকে ২৭ জুন সকাল ৬ টা থেকে ২৮ জুন সন্ধ্যা ৬ টা পর্যন্ত সিলেটে রেকর্ড করা হয়েছে ১১৯ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত। আর ২৮ জুন সন্ধ্যা ৬ টা থেকে ২৯ জুন সন্ধ্যা ৬ টা পর্যন্ত ২৭ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সিলেটের বিভিন্ন স্থানে বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে আগামী ২৪ ঘণ্টাও। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্যানুযায়ী, আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই সিলেটের সুরমা নদীর পানিও অতিক্রম করতে পারে বিপদসীমা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ