Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মগবাজারে বিস্ফোরিত ভবনটি ঝুঁকিপূর্ণ, ক্ষতিগ্রস্ত আরো ১৩ ভবন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১১:০৪ এএম

আগে থেকে ঢাকার মগবাজার ওয়্যারলেস গেট মোড় এলাকার আউটার সার্কুলার রোডের ৭৯ নম্বর বিস্ফোরিত ভবনটি ছিলো ঝুঁকিপূর্ণ। একই সঙ্গে আশপাশের আরও ১৩টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। রোববার (২৭ জুন) রাতে এ ঘটনায় এখন পর্যন্ত ৭ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বিস্ফোরণে ১২টি বাণিজ্যিক ভবন ও ২টি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। একই সঙ্গে ৩টি যাত্রীবাহী বাস ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনগুলো হলো- আউটার সার্কুলার রোডের ৭৯ নম্বর ভবন, নজরুল শিক্ষালয়, রাশমনো স্পেশাইলাজড হাসপাতাল, বিশাল সেন্টার, আড়ং শোরুমের ভবন, বেস্ট বাই শোরুমের ভবন, ডম-ইনো’র বাণিজ্যিক ভবন, ক্যালকাটা ড্রাই ক্লিনার্সের ভবন, বেঙ্গল ট্রেডস সেন্টার ভবন, হামদর্দ চিকিৎসা ও বিক্রয় কেন্দ্র, ভিশন অ্যাম্পোরিয়ামের শোরুম এবং মগবাজার প্লাজা ভবন।

বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনগুলোর প্রতিটিই বহুতল। ভবনগুলোতে একাধিক দোকানসহ বাণিজ্যিক কার্যালয় রয়েছে। বিস্ফোরণের কারণে অফিস ও দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিস্ফোরণের পর ক্ষতিগ্রস্ত এলাকায় এসে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম জানান, ‘এটি কোনো নাশকতা নয়, গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণটি হয়ে থাকতে পারে। তবে বিষয়টি বিস্তারিত ফায়ার সার্ভিস বলতে পারবে। আমাদের জানা মতে, ঘটনাস্থলের আশপাশের ৭ থেকে ১০টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্ষতিগ্রস্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ