Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০২ এএম

চার নারী নিহত

ইনকিলাব ডেস্ক : আবাসিক ভবন ধসে মিসরের আলেকজান্দ্রিয়াতে চার নারীর মৃত্যু হয়েছেন। শুক্রবার আল-আটটারিন জেলায় অবস্থিত জরাজীর্ণ ভবনটি ধসে পড়লে এই দুর্ঘটনা ঘটে। চারজন নিহত ছাড়াও আরো চারজনকে উদ্ধার করেছে নিরাপত্তা কর্মীরা। তাদের মধ্যে একজন গুরুতর আহত হয়েছে। আলেকজান্দ্রিয়া প্রদেশের সরকারি ফেসবুক পেজ বলছে, পাঁচতলা ভবনটিকে সংস্কারের জন্য ২০১৮ সালে আদেশ দেওয়া হয়েছিল। কর্তৃপক্ষ উপরের তলটি ভেঙে ফেলারও আদেশ দিয়েছিল। এএফপি।


বিমান থেকে ঝাঁপ
ইনকিলাব ডেস্ক : ককপিটে ঢুকতে না পেরে চলন্ত বিমান থেকে নিচে ঝাঁপ দিয়েছেন এক ব্যক্তি। অভিযুক্ত ওই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। শুক্রবার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস আন্তর্জাতিক বিমানবন্দরে এই ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম। যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানিয়েছে, বিমানবন্দরের পার্কিং থেকে রানওয়ের উদ্দেশে রওয়ানা করার পর শুক্রবার বিমানের এক যাত্রী জোরপূর্বক ককপিটে প্রবেশের চেষ্টা করে। ব্যর্থ হয়ে প্লেনের ইমার্জেন্সি দরজা খুলে নিচে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। বিবিসি।


গাছের রহস্যজনক মৃত্যু
ইনকিলাব ডেস্ক : স্কুল প্রাঙ্গণে গাছের রহস্যজনক মৃত্যু। এরপর পরিকল্পিত খুনের অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থ স্কুলের প্রধান শিক্ষক (প্রাথমিক বিভাগ)। এমন অবাক কান্ড ঘটেছে ভারতের বর্ধমানে। অভিযোগ পেয়ে ঐতিহ্যবাহী স্কুলটিতে হাজির হয় পুলিশ। অন্যদিকে ক্যাম্পাসে পুলিশের উপস্থিতি নিয়ে অভ্যন্তরীণ বিবাদে জড়িয়ে পড়ে স্কুল কর্তৃপক্ষ। পুলিশ আসার ঘটনায় প্রতিষ্ঠানের মর্যাদাহানি হয়েছে বলে অভিযোগ স্কুলের মাধ্যমিক বিভাগের প্রধান শিক্ষকের। স্কুলের প্রধান শিক্ষক (প্রাথমিক) বিশ্বজিৎ পাল বলেন, ‘গত বছরও স্কুলের একটি গাছ রহস্যজনকভাবে শুকিয়ে গিয়েছিল। এবিপি।


নকশায় ত্রুটি
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে মিয়ামির ক্ষতিগ্রস্ত ১২ তলা ভবনের মূল নকশায় ত্রুটি ছিল। এছাড়াও ভবনটিতে ফাটল পাওয়ায় ২০১৮ সালেই সতর্ক করেন প্রকৌশলীরা। তারপরও সংস্কারের উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ। আর এতেই ভবনটির একাংশ ধসে পড়ার কারণ মনে করছেন বিশেষজ্ঞরা। ১৯৮০ সালে মিয়ামিতে নির্মিত ভবনটির একাংশ গত বৃহস্পতিবার ধসে পড়ে। মারা গেছেন বেশ কয়েকজন। এখনও ১৫৯ জন নিখোঁজ থাকায় উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে জরুরি বিভাগ। নিউইয়র্ক টাইমস।


কালরাত
ইনকিলাব ডেস্ক : বৃহস্পতিবার রাতটা কাল হয়ে এসেছিল মার্থার জীবনে। তার কোনো ধারণাই ছিল না যে, তার স্বামী ব্রিটেনের সাবেক স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক অন্য নারীর প্রেমে জড়িয়ে পড়বেন। তাকে এ খবরটি নিজেই দিয়েছেন ম্যাট হ্যানকক। মার্থার কাছে বলেছেন, তাদের বিবাহিত সম্পর্ক শেষ হয়ে গেছে। আর তারা এক ছাদের নিচে থাকতে পারবেন না। ব্রিটেনের পত্রিকা গিনা কোলাডেঞ্জেলোর সঙ্গে চুম্বনরত ম্যাট হ্যানককের ভিডিও, ছবি প্রকাশ করে দিয়েছে ততক্ষণ। এ খবর এক সহযোগীর মাধ্যমে জানতে পেরে পড়িমড়ি করে বাসায় ছুটে যান ম্যাট। এরপরই স্ত্রী মার্থার কাছে ‘বোমার’ মতো নিক্ষেপ করেন। এ খবর। দ্য সান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ