Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মানিকদাহে ইউপি চেয়ারম্যানের অনিয়ম ও মেম্বারকে নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২১, ১১:০৯ পিএম

ভাঙ্গা উপজেলার মানিকদাহ ইউনিয়ন চেয়ারম্যানের নানাবিধ অনিয়মের প্রতিবাদ করায় পরিষদের মধ্যে ও বাহিরে শারীরিক ভাবে মেম্বরকে নির্যাতন এবং সকল অনিয়মের প্রতিবাদে আজ বিকেল ৫ টায় স্থানীয় জানপুর মোড়ে স্থানীয় জনগণ একটি ঝটিকা বিক্ষোভ সমাবেশ করেন।

নির্যাতিত মেম্বার তারা ভুঁইয়া সাংবাদিকদের কাছে সরাসরি একটি সাক্ষাৎকারে বলেন, আমাদের ইউনিয়নের ৪০ দিনের কর্মসূচির কাজ চলছে। যাহা দৈনিক নগদ মজুরির বিনিময় জনপ্রতি ২০০ টাকা বেতন পাবে শ্রমিকরা। এখানে নারী পরুষ উভয়ে কাজ করে।

সরকারী নিয়মানুযায়ী, মাস্টার রোলে ও হাজিরা খাতায় ১৫৩ জন শ্রমিক কাজ করার বিপরীতে মাত্র ৩০/৩২ জন শ্রমিক কাজ করে। চেয়ারম্যান ও তার লোকজন নিজেরাই টিপ ও সই স্বাক্ষর করে নেয় এবং টাকাও কম দে। এমন অভিযোগ তারা ভুঁইয়ার। অনিয়মের প্রতিবাদ করলে ১০-০৬-২০২১ তারিখ পরিষদের মধ্যে চেয়ারম্যান ও তার লোকজন আমাকে লাথি চড় থাপ্পড় কিল ঘুষি মেরে জখম করে। শেষে বাহিরে টেনে নিয়ে চেয়ারম্যান তার মোবাইল দিয়ে আমার বাম পাঁজরে জোরে পার দিলে আমার দুটি হাড় ফ্রাকচার হয় ঐ দিনই আমাকে অজ্ঞান অবস্থায় ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে স্থানীয় লোকজন।

ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালে খোঁজ নিয়ে ভর্তির সত্যতা পাওয়া যায়। সার্জারির ওয়ার্ডের ভর্তি রেজি নং ৪৮৫৩২/১২৯ বেড নং২১।

এই বিষয় সদরপুর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আসলাম ফকির জানান, চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বর তারার অনিয়মের অভিযোগ ও মাইরের ঘটনা দুটিই সত্য।

পরিষদের ৩ নং ওয়ার্ডর মেম্বর বলেন, মানিকদাহ ইউপি থেকে কবরস্থান পর্যন্ত একটি প্রকল্পের কাজ ঘুরিয়ে ফিরিয়ে দেখিয়ে, সরকারের দেওয়া জনগণের রাস্তা উন্নয়নের কাজের অর্থ গিলে খাইছে।

স্থানীয় নিরপেক্ষ ব্যক্তি বাবুল হোসেন মোল্যা পিতাঃ আঃ রাজ্জাক মোল্যা বলেন, সরকার জনগণকে টিউবওয়েল দিছে তা দেয় নাই। এমপি সাহেবের বিশেষ বরাদ্দের কল দিয়ে এলজি এসপির টিউবওয়েল বুঝ দেয়।

এই বিষয় কথা হয়, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার জনাব, আজিমউদ্দিন সাহেবের সাথে তিনি বললেন, সব ঘটনা জানলাম এই বিষয় নির্যাতিত মেম্বর সকল অনিয়ম এবং তার বিষয় লিখিত অভিযোগ করলে নিশ্চয় আমি ব্যবস্থা নিবো।

ঘটনার বিষয় মানিকদাহ ইউপির চেয়ারম্যান মোঃ আবু সাঈদ মিয়া বলেন, তারা ভুঁইয়ার মারামারি অভিন্ন একটি ঘটনা আমি শুনছি তবে পরিষদের সংশ্লিষ্ট ঘটনা না। আমি বা আমার কোন লোকজন এ ঘটনায় জড়িত নয়। একটি মহল আমাকে রাজনৈতিক ভাবে হেয় করার জন্য ষড়যন্ত্রকারীদের মধ্যে এরা একটি গোষ্ঠী। আমার বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ ভিত্তিহীন ও বানোয়াট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর

১১ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ