Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বার্মিংহামের দায়িত্বে ভেট্টোরি, বাংলাদেশকে ‘না’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ দলের সঙ্গে ১০০ দিনের চুক্তিতে স্পিন বোলিং কোচের দায়িত্ব নিয়েছিলেন ড্যানিয়েল ভেট্টোরি। তবে করোনাভাইরাসের কারণে চুক্তির পুরোটা শেষ করেননি নিউজিল্যান্ডের এই কিংবদন্তি। করোনার কথা বলে এদেশে কোচিং করাতেও আসেননি সাবেক কিউই অধিনায়ক। সফর সঙ্গী হননি বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরেও। তবে এরই মধ্যে ইংল্যান্ডের ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্টে দল বার্মিংহাম ফিনিক্সের হেড কোচের দায়িত্ব নিয়েছেন ভেট্টোরি।
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের রমরমা সময়ে ভেট্টোরির কদর সবখানেই। মূলত বার্মিংহামের সহকারী কোচ ছিলেন তিনি। তবে করোনা ভাইরাসের কারণে ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় ইংল্যান্ডে যেতে পারছেন না দলটির হেড কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। তার অনুপস্থিতিতেই ১০০ বলের টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’-এ বার্মিংহাম ফিনিক্সের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে ভেট্টোরিকে।
দলটির দায়িত্ব পেয়ে নিজের প্রতিক্রিয়ায় বাংলাদেশের সাবেক স্পিন কোচ বলেন, ‘আমি গর্বিত, বিশেষ করে অ্যান্ড্রুর কাছ থেকে এই দায়িত্ব পেয়ে। আমি নিয়মিত তার পরামর্শ নেব এবং আশা করি অ্যান্ড্রুর পরামর্শ আমাদের সাফল্য পেতে কাজে লাগবে। টুর্নামেন্টে আমাদের স্কোয়াড বেশ শক্তিশালী এবং আমরা একটি জয়ী দল হিসেবে গড়ে উঠতে চাই। আশা করছি বার্মিংহামে দ্য হান্ড্রেডের শিরোপা নিয়ে যেতে পারব।’ এদিকে ড্যানিয়েল ভেট্টোরিকে আনুষ্ঠানিক বিদায় না দিলেও স্পিন কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে প্রাথমিক তালিকায় আছেন শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ, ভারতের সাইরাজ বাহুতুলে ও পাকিস্তানের সাঈদ আজমল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ