Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ত্রিশালের সাবেক এমপি এম এ হান্নানের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১২:০০ এএম

জাতীয় সংসদের ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনের জাতীয় পার্টির সাবেক এমপি এমএ হান্নান আর নেই। রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। গতকালই নামাজে জানাজার পর তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়।
এম এ হান্নান দশম জাতীয় সংসদের এমপি ছিলেন। ২০১৫ সালের ১৯ মে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এ মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল হান্নানসহ মোট ৮ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মামলায় ওই বছরের ১০ অক্টোবর তাকে ঢাকার গুলশানের বাসা থেকে গ্রেফতার করা হয়।
এরপর থেকে কাশিমপুর কারাগারে ছিলেন সাবেক এ সংসদ সদস্য। বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে তাকে বিএসএমইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল তিনি ইন্তেকাল করেন।
বিএনপির নির্বাচন বর্জনের মধ্যে অনুষ্ঠিত ২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে ত্রিশাল নির্বাচনী এলাকায় জাতীয় পার্টির প্রার্থী হান্নানের বিপক্ষে আওয়ামী লীগের কোনো প্রতিদ্বন্দ্বী ছিলেন না। সেই নির্বাচনে হান্নান মহাজোটের প্রার্থী হয়ে এমপি হয়েছিলেন। ওই সময় তিনি জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ