Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজনৈতিক প্রতিপক্ষকে শায়েস্তা করতে প্রতিহিংসাপরায়ণ মামলা : আসামিদের গ্রেফতারের দাবি

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ৪:২৪ পিএম

বরগুনার আমতলীতে এক যুবলীগ নেতাকে কুপিয়ে জখম করার ঘটনায় নির্দোষ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়েরের অভিযোগ উঠেছে। রাজনৈতিক প্রতিপক্ষকে শায়েস্তা করতে মিথ্যা ও প্রতিহিংসাপরায়ণ মামলা দিয়ে নির্দোষ নেতা-কর্মীদের হয়রানি করার অভিযোগ আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আমতলী পৌরসভার মেয়র মোঃ মতিয়ার রহমানের বিরুদ্ধে।

রবিবার সকাল ১১টায় আমতলী উপজেলা যুবলীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

হামলায় আহত ওই যুবলীগ নেতার নাম আবুল কালাম আজাদ। তিনি আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আমতলী পৌরসভার মেয়র মোঃ মতিয়ার রহমানের ভাগ্নে। গত ২১ মে আবুল কালাম আজাদসহ দু'জনকে দেশীয় অস্ত্র নিয়ে কুপিয়ে গুরুতর জখম করে দুর্বৃত্তরা। এ হামলার ঘটনায় দায়ের করা মামলার আসামিদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন মতিয়ার রহমানের সমর্থকরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মিঠু মৃধা বলেন, মেয়র মতিয়ার রহমানের ভাগ্নে আজাদ মুমূর্ষ অবস্থায় একটি ভিডিও বক্তব্যে হামলাকারীদের নাম উল্লেখ করেছেন। কিন্তু মামলায় তাদেরকে আসামি করা হয়নি। আসামি করা হয়েছে নির্দোষ এবং নিরপরাধ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের। এটা পৌর মেয়র মতিয়ার রহমানের ঘৃণ্য ষড়যন্ত্র এবং চক্রান্ত।

সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করা হয়, মেয়র মতিয়ার রহমানের পরিবারের এক সদস্যের আপত্তিকর ভিডিও ছড়িয়ে পড়েছে। যার নেপথ্যে ছিলেন মেয়রের ভাগ্নে আজাদ। এ ঘটনায় মেয়র মতিয়ার রহমান তার ভাগ্নে আজাদের প্রতি ক্ষুব্ধ ছিলেন। তাই তিনি তাঁর ভাগ্নের উপর পরিকল্পিত হামলা করে এর দায় রাজনৈতিক প্রতিপক্ষের ঘাড়ে চাপিয়ে দেয়ার চেষ্টা চালাচ্ছেন। তাই অনতিবিলম্বে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহার করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে মামলা দায়েরের দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আলমগীর কবির, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন ফকির, শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ আবুল হোসেন বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সদস্য গাজী মোঃ শামসুল হক প্রমুখ।

অন্যদিকে এ ঘটনায় দায়ের করা মামলায় আসামিদের গ্রেপ্তারের দাবিতে পৌর মেয়র মোঃ মতিউর রহমানের নেতৃত্বে রোববার দুপুর বারোটার দিকে আমতলী শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আমতলী উপজেলাবাসীর ব্যানারে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন পৌর মেয়র মতিয়ার রহমান, সাবেক মেয়র মাঃ নাজমুল হক নানু, আমতলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাঃ মজিবুর রহমান, ইউপি চেয়ারম্যান মাঃ মোতাহার উদ্দীন মৃধা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ