Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

৩৭১ ইউনিয়ন পরিষদে নির্বাচন ২১ জুন

তিন সংসদীয় আসনে ভোট ১৪ জুলাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২১, ১২:০০ এএম

স্থগিত থাকা প্রথম ধাপের ৩৭১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২১ জুন। একই সাথে ওই দিন ১১টি পৌরসভায় নির্বাচন ও ল²ীপুর-২ আসনে উপ-নির্বাচনও অনুষ্ঠিত হবে। এছাড়া শূন্য হওয়া ৩টি সংসদীয় আসনের নির্বাচন হবে ১৪ জুলাই। গতকাল রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এসব নির্বাচনের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

এর আগে ইসির কমিশন বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সচিব বলেন, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে চলেন, সে ব্যপারে কমিশন থেকে সিদ্ধান্ত যাবে।

সচিব বলেন, ল²ীপুর-২ শূন্য আসনের স্থগিত হওয়া নির্বাচন এবং ষষ্ঠ ধাপের ১১টি পৌরসভাসহ প্রথম ধাপের ইউনিয়ন পরিষদের স্থগিত হওয়া নির্বাচন বিষয়ে আশা করি আজকেই বিজ্ঞপ্তি জারি হবে। বিজ্ঞপ্তি জারি হলেই প্রার্থীরা প্রচার-প্রচারণা চালাতে পারবেন।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় প্রথম ধাপে দেশের ১৯ জেলার ৩৭১ ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন। গত ১১ এপ্রিল এই নির্বাচন হওয়ার কথা ছিল। এছাড়া ষষ্ঠ ধাপে ১১ পৌরসভার নির্বাচনও ওইদিন হওয়ার কথা ছিল। ১ এপ্রিল নির্বাচন ভবনে কমিশনের বৈঠকে এ সিদ্ধান্ত জানানো হয়েছিল। এর আগে গত ৩ মার্চ দেশের ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। একইসঙ্গে ফৌজদারি অপরাধে দÐপ্রাপ্ত হয়ে সংসদ সদস্য পদ হারানো শহীদ ইসলাম পাপুলের ল²ীপুর-২ আসনের উপনির্বাচনের তফসিলও ঘোষণা করা হয়।

 



 

Show all comments
  • মোহাম্মদ মহিউদ্দিন ১১ জুন, ২০২১, ৮:৪৪ এএম says : 0
    আপনার খবর গুলো নিয়মিত পড়ে থাকি,নিজের খুব ভালো লাগে। ধন্যবাদ জানাচ্ছি ইনকিলাব পরিবার কে।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ মহিউদ্দিন ১১ জুন, ২০২১, ৮:৪৪ এএম says : 0
    আপনার খবর গুলো নিয়মিত পড়ে থাকি,নিজের খুব ভালো লাগে। ধন্যবাদ জানাচ্ছি ইনকিলাব পরিবার কে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোট

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ