Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ফিলিস্তিন সফরের প্রতিবাদে বিক্ষোভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ৪:০৮ পিএম

অধিকৃত পশ্চিমতীরের রামাল্লাহ শহরে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সফরের প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েন হাজার হাজার ফিলিস্তিনি। অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের বৈঠকেরও বিরোধিতা করছেন এসব ফিলিস্তিনি। খবর তাসনিম নিউজের।
প্যালেস্টাইন ন্যাশনাল অ্যান্ড ইসলামিক ফোর্সেস এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে। প্রতিবাদ মিছিলে ফিলিস্তিনিরা ইসরাইলের প্রতি মার্কিন সমর্থনের নিন্দা ও সমালোচনা করে ব্যাপক স্লোগান দেয় এবং তারা অসলো চুক্তির বিরোধিতা করে। বিক্ষোভে অংশ নেওয়া লোকজন পরিষ্কার করে বলেছেন, অসলো চুক্তি মূলত শেষ হয়ে গেছে।
বিক্ষোভ মিছিলে বহন করা ফেস্টুন প্ল্যাকার্ডের অনেকগুলোতেই মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সফরের নিন্দা জানানো হয়েছে এবং ইহুদিবাদী ইসরাইলের সন্ত্রাসবাদে অর্থ জোগান না দিতে ওয়াশিংটনের প্রতি আহ্বান জানানো হয়েছে। কোনো কোনো প্ল্যাকার্ডে লেখা ছিল- ফিলিস্তিনিদের জীবনের মূল্য আছে। এছাড়া সম্প্রতি গাজা যুদ্ধে নিহত ফিলিস্তিনি শিশুদের ডামি কফিন বহন করা হয়। সূত্র: পার্সটুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ