Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজায় ১৩৬০ হাফেজ-হাফেজাকে বর্ণিল সংবর্ধনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২০ পিএম

ফিলিস্তিনের গাজা উপত্যকায় অন্তত ১৩৬০ জন হাফেজ-হাফেজাকে বর্ণিল সংবর্ধনা দেয়া হয়েছে। ‘দারুল কুরআনিল কারিম ওয়াস সুন্নাহ’ নামের দেশটির একটি দাতব্য সংস্থা এ সংবর্ধনা দেয়।

স্থানীয় সময় বুধবার ‘আলজাজিরা ফিলিস্তিন’র ভেরিফাইড ফেসবুক পেজে জানানো হয়, মঙ্গলবার বিকেলে গাজার ইসলামী বিশ্ববিদ্যালয়ের গ্র্যান্ড হলরুমে এ উপলক্ষে একটি জমকালো অনুষ্ঠানের আয়োজন করে কর্তৃপক্ষ। সেখানেই কিশোর-কিশোরী ও বয়স্ক নারী-পুরুষসহ ১৩৬০ জন হাফেজকে সংবর্ধনা দেয়া হয়।

কুদস প্রেস জানায়, ক্যাম্প ‘আলমুতামাইয়্যিজুন-২’-এর অধীনে তাদেরকে সংবর্ধনা দেয়া হলো। যারা গত ২০২২ সালে পবিত্র কুরআনের কারিমের হিফজ সম্পন্ন করেছে।

এ প্রসঙ্গে ‘দারুল কুরআনিল কারিম ওয়াস সুন্নাহ’র পরিচালক বেলাল ইমাদ বলেন, ‘আজ আমরা পূর্ণ এক বছরের অর্জন ও প্রচেষ্টার ‘মুকুট’ পরিয়ে দিচ্ছি। এটি কুরআন পরিবারের সদস্যদের জন্য প্রাপ্তি ও সম্মানের দিন।’
গাজার প্রতি বিশ্ব মুসলিম উম্মাহর দৃষ্টি আকর্ষণের উদ্দেশ্যে বিরাট ও আড়ম্বর এ সংবর্ধনার আয়োজন বলেও জানান বেলাল ইমাদ। এ সময় তিনি গাজাকে কুরআনিক শহর ও বহু হাফেজের নগর আখ্যায়িত করেন।

তিনি বলেন, আমি জাতির প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলছি যে- কুরআনের মাধ্যমে আমরা একটি প্রজন্মকে আমাদের দখলকৃত ভূমি ও মুসজিদুল আকসার স্বাধীনতার জন্য প্রস্তুতে কাজ করছি।
‘দারুল কুরআনিল কারিম ওয়াস সুন্নাহ’ একটি উন্নয়নমূলক দাতব্য সংস্থা। পবিত্র কুরআন সংরক্ষণের লক্ষ্য নিয়ে ১৯৯২ সালে এটি প্রতিষ্ঠিত হয়। একইসাথে কুরআনের সামগ্রিক শিক্ষা বিস্তার করাও সংস্থাটির উদ্দেশ্য। সূত্র : কুদস প্রেস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ