Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চার জেলায় সড়ক দুর্ঘটনা ১০ জনের প্রাণহানি

ইনকিলাব ডেক্স : | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রামে পৃথক চারটি সড়ক দুর্ঘটনায় নারী শিশুসহ ছয়জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও পাঁচজন। এছাড়া গতকাল তিন জেলায় আরো ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে টাঙ্গাইলে ২, সিলেট ও পাবনায় একজন করে।
চট্টগ্রাম : গতকাল বুধবার পটিয়ার আমজুরহাটে বাস, অটোরিকশার সংঘর্ষে আইয়ুব উদ্দিন (৩৫) নামে এক যুবক নিহত হন। এ ঘটনায় নাসির উদ্দিন (৩২) ও মিতা (৩৫) নামে আরও দুইজন আহত হয়েছেন। নিহত আইয়ুব জঙ্গলখাইন ইউনিয়নের ইয়াকুব নবীর পুত্র। পুলিশ জানায়, কক্সবাজারমুখী একটি বাসের সাথে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাতে ফটিকছড়ি উপজেলার নাজিরহাটে ট্রাকের সঙ্গে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে দুই বোন এবং গতকাল হাসপাতালে চিকিৎসাধীন আরও একজনের মৃত্যু হয়। তারা হলেন- ডলি আক্তার (৪০), তার স্বামী নান্না মিয়া (৬০) ও লায়লা বেগম (৩৫)। চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের আজম রোডের মাথায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, অটোরিকশায় ফ্রিজ কেনার জন্য তারা নাজিরহাট যাচ্ছিলেন। নিহত লায়লা বেগমের স্বামী অটোরিকশা চালক মুহাম্মদ আনোয়ারকে (৪৫) আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মঙ্গলবার সন্ধ্যায় নগরীর বায়েজিদ থানার মোহাম্মদ নগর প্রাইমারি স্কুলের সামনে ট্রাকের ধাক্কায় মো. হোসাইন নামে সাড়ে তিন বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত হোসাইন ওই এলাকার মো. ইয়াসিনের ছেলে। পুলিশ জানায়, বাড়ির পাশে রাস্তায় দাঁড়িয়ে ছিল শিশু হোসাইন। এ সময় একটি চলন্ত ট্রাক হোসাইনকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় চমেক হাসপাতালে নিয়ে আসা হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
একই সময়ে বোয়ালখালীর কালুরঘাট সেতু এলাকায় ট্রাকের ধাক্কায় মিজান (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী মারা যান।
নিহত মিজান পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের হুলাইন গ্রামের আকবর পাড়ার গোলাম মাওলার বড় ছেলে। পটিার মনসা বাদামতল এলাকায় তার থাই অ্যালুমিনিয়ামের দোকান রয়েছে।
পাবনা : পাবনায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ছাত্রলীগ নেতা শামীম হোসেন (২৩) চিকিৎসাধীন অবস্থায় এবং যাত্রীবাহী বাসের ধাক্কায় গরু ব্যবসায়ী এনামুল মন্ডল (৪৫) মারা গেছেন। শামীম রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল সকালে আর এনামুল মন্ডল ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুপুরে মারা গেছেন। শামীম হোসেন পাবনার ভাঙ্গুড়া পৌরসভার সরদার পাড়া মহল্লার আব্দুল মতিনের ছেলে। তিনি ভাঙ্গুড়া পৌর ছাত্রলীগের সহ-সভাপতি এবং সরকারি হাজী জামাল উদ্দিন অনার্স কলেজের বি.এ. দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। গরু ব্যবসায়ী এনামুল মন্ডল ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের ভারইমারি আনন্দ বাজার এলাকার খুদু মন্ডলের ছেলে।
সিলেট : সিলেট-তামাবিল মহাসড়কে ব্যাটারিচালিত টমটম ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে ইমাম উদ্দিন (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন। আহতদের মধ্যে গুরুতর তিনজনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বিকেল সাড়ে ৩টায় সিলেট-তামাবিল মহাসড়কের জৈন্তাপুর দরবস্ত এলাকার বারইকান্দি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইমাম গোয়াইনঘাটেরর বরহাল লাফনাউট এলাকার সফর আলীর ছেলে।
টাঙ্গাইল : টাঙ্গাইলে নিয়ন্ত্রণ হারানো একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় দুইজন নিহত হয়েছেন। মঙ্গলবার (২৫ মে) রাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ভাতকুড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা সদরের লড়ির চালক আব্দুল মোমিন (২৮) ও হেলপার বাঁধন মিয়া (২৪)।
টাঙ্গাইল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী স্টেশন অফিসার রেজাউল করিম বলেন, ভাতকুড়া নামক স্থানে ঢাকা থেকে আসা টাঙ্গাইলগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক লড়ির পেছনে ধাক্কা দেয়। এতে লড়িটি মহাসড়কের মাঝের আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খায়।
এসময় লড়ির চালক আব্দুল মোমিন ও হেলপার বাঁধন মিয়া ঘটনাস্থলেই মারা যান।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ