Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আল আকসা রক্ষায় যে কোরআন শিক্ষিকা ৭ বছরে ২৮ বার গ্রেপ্তার হন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ২:১২ পিএম

খাদিজা খোওয়াইস, যিনি পবিত্র মসজিদ আল-আকসা রক্ষায় দখলদার ইসরায়েলি বাহিনীর হাতে এখন পর্যন্ত ২৮ বার গ্রেফতার হয়েছেন। ইসরায়েলের হাত থেকে আল-আকসা রক্ষায় নিজের জীবন উৎসর্গ করে দিয়েছেন মুসলিম এই নারী। তার বয়স ৪৪ বছর। ২০১৪ সাল থেকে গত ৭ বছরে আকসায় ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিটি আন্দোলনে অংশ নিয়েছেন খাদিজা। খবর সামিদাউন ডট নেটের।

খাদিজা খোওয়াইস জেরুজালেমের অধিবাসী। মসজিদুল আকসায় কোরআন শরিফ শিক্ষা দেন ফিলিস্তিনিদের। মসজিদের পাশেই পরিবারসহ বাস করেন তিনি। তার গোটা পরিবার মসজিদুল আকসার খাদেম। ৩ মেয়ে ও ২ ছেলে রয়েছে তার। তারাও মসজিদুল আকসার সেবায় নিয়োজিত।

কোরআন শেখানোর কাজে ইসরায়েলি বাহিনীর হাতে বারবার আক্রান্ত হয়েছেন খাদিজা। তিনি ও তার পরিবার ইসরায়েলি কর্তৃপক্ষের মামলা ও গ্রেফতারের শিকার হয়েছেন। তবুও ভীত নন খাদিজা। কোরআন শিক্ষাসহ মসজিদুল আকসায় ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন নিয়মিত।

এক সাক্ষাৎকারে খাদিজা খোওয়াইস বলেন, ইসরায়েলি ইহুদিরা মসজিদুল আকসা থেকে আমাদের যত দূরে সরিয়ে দেয় আমাদের বন্ধন তত দৃঢ় হয় এ মসজিদের সাথে। আমাদের বিশ্বাস তত বাড়ে। আমরা সত্যের ওপর আছি। তারা যত বেশি কঠোর হয় আমাদের বিশ্বাস তত দৃঢ় হয় যে, আমরা সঠিক পথে আছি। সূত্র : সামিদাউন ডট নেটের।



 

Show all comments
  • Golam faruk ২৬ মে, ২০২১, ১১:০৫ পিএম says : 0
    Allah must help u sister.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ