Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামগতিতে হঠাৎ জোয়ারে নিম্নাঞ্চল প্লাবিত

রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ৫:১২ পিএম

হঠাৎ জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে লক্ষীপুরের রামগতি উপজেলার নিম্নাঞ্চল। এতে রবি ফসল বাদাম ও মরিচের ব্যাপক ক্ষতির আশঙ্কা এলাকাবাসীর। আবহাওয়ার বিরূপ প্রভাব ও ঘূর্ণিঝড় ইয়াসের প্রবল বাতাস বয়ে যাচ্ছে এসব এলাকায়।

মেঘনায় উত্তালের ফলে জোয়ারের পানিতে রামগতির উপজেলার উপকূলীয় এলাকা প্লাবিত হয়েছে। প্রবল বাতাসের ঢেউয়ের আঘাতে নদীতে ভাঙনও বেড়েছে। এভাবে প্রতিদিন জোয়ারের পানি বাড়তে থাকলে পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, উপজেলার চরগাজী,বড়খেরী,চরআলগী ইউনিয়নের রামদয়াল ও আলেকজান্ডার ইউনিয়নের বালুরচর সহ নদীর তীরবর্তী এলাকায় জোয়ারের পানি ঢুকে শত শত পরিবার এখন পনিবন্দি রয়েছে।এদিকে জোয়ারের প্রভাবে নদী ভাঙন বেড়ে গেছে।

হঠাৎ মেঘনানদীর অস্বাভাবিক জোয়ারে ভেসে যায় মৎস্য ঘের। ক্ষতিগ্রস্ত হয় রাস্তা-ঘাট, বাজার, স্কুল-কলেজ, মাদরাসাসহ আরো গুরত্বপূর্ণ স্থাপনা।

চরগাজী ইউপি চেয়ারম্যান তাওহিদুল ইসলাম সুমন বলেন,মঙ্গলবার সকাল থেকে হঠাৎ মেঘনানদীর পানি তার ইউনিয়ন সহ আশেপাশের ইউনিয়ন গুলোতে প্রবেশ করে।এতে মানুষের ফসলের ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। বিষয়টি তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছেন।
রামগতি উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মোমিন বলেন, রামগতির বিভিন্ন এলাকায় হঠাৎ জোয়ারে পানি প্রবেশ করে নিম্ন অঞ্চল প্লাবিত হয়েছে। বিষয়টি তিনি জেলা প্রশাসনকে অবহিত করেছেন।



 

Show all comments
  • Dadhack ২৫ মে, ২০২১, ৫:৫২ পিএম says : 0
    অনুপযুক্ত সরকার এবং তার কর্মকাণ্ডের জন্য দেশটা ধ্বংস হয়ে গেল
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় ইয়াস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ