Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মঠবাড়িয়ায় ইয়াসের প্রভাবে বলেশ্বরের পানি বৃদ্ধি

চরের বেড়িবাঁধ ২ জায়গায় নদীগর্ভে বিলীন

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ৪:৪১ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে ৪/৫ ফুট পানি বৃদ্ধি পাওয়ায় বলেশ^রের বুকে জেগে ওঠা মাঝের চরের বেরি বাধে দুই জায়গায় নদী গর্ভে বিলিন হয়ে গেছে। এতে চরের প্রায় আড়াইশ পরিবার আতঙ্কের মধ্যে রয়েছে। চরের বাসিন্দা ও সিপিপি সদস্য আব্দুল হালিম জানান-আজ মঙ্গলবার সকালে বলেশ^রের জোয়ারের ¯্রােতে চরের পশ্চিম দিকে মোতালেব হাওলাদারের বাড়ি সংলগ্ন বাধের ২০/২৫ ফুট ও দক্ষিন দিকের সদ্য মেরামত করা বাঁধের আঃ কাদেরের বাড়ি সংলগ্ন ২৫/৩০ ফুট চর নদীতে বিলিন হয়ে গেছে। বাঁধের দুই জায়গায় ভাঙ্গনের ফলে জোয়ারের পানি বুধবার আরও বৃদ্ধির আশংকায় আতঙ্কিত হয়ে পড়ছে চরের লোকজন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক জানান-বলেশ^রের জোয়ারের ¯্রােতে মাঝের চড়ের বেরি বাঁধ ভাঙ্গনের বিষয়টি আমার জানা নেই। তবে চরবাসীকে নিরাপদ আশ্রয়ে আনার যানবাহন প্রস্তুত আছে। তিনি আরও জানান, ইতিমধ্যে এ ঘূর্ণিঝড় মোকাবেলায় উপজেলার একটি পৌর শহর ও ১১ ইউনিয়নের ৭৫টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। সাইক্লোন শেল্টারে আশ্রয় নেয়া মানুষদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাকরে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে ইউএনও উর্মি ভৌমিক জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় ইয়াস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ