Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

স্পেন দলে নেই রিয়ালের কেউ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২১, ১২:০০ এএম

আর কদিন পরেই শুরু হচ্ছে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা আসর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। এ আসরকে সামনে রেখে ২৪ সদস্যের স্পেন দল ঘোষণা করেছেন কোচ লুইস এনরিকে। কিন্তু সেখানে জায়গা হয়নি অধিনায়ক সার্জিও রামোসের। এমনকি স্কোয়াডে নেই কোনো রিয়াল মাদ্রিদের খেলোয়াড়ও!

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জন্য আসন্ন আসরে সব দলগুলোকে ২৪ জনের জায়গায় ২৬ জনের স্কোয়াড ঘোষণা করার সুযোগ দিয়েছে উয়েফা। কিন্তু এনরিকে সে পথে হাঁটেননি। বাড়তি দুই জন দলে নেননি সাবেক বার্সা কোচ। রামোস ছাড়াও রিয়াল মাদ্রিদের কোনো খেলোয়াড়েরই জায়গা হয়নি স্কোয়াডে। বার্সেলোনা থেকে জায়গা পেয়েছেন ৩ জন- পেদ্রি, সার্জিও বুসকেতস ও জর্দি আলবা। রামোসের জায়গায় কিছুদিন আগেই স্পেনের নাগরিকত্ব পাওয়া আইমেরিক লাপোর্তে দলে নিয়েছেন এনরিকে।
রামোসকে দলে নেওয়ার কারণ হিসেবে এ কোচ বলেন, ‘এটা করা যতোটা সহজ আবার ততোটা কঠিন ছিল। সার্জিও রামোস দলে নেই কারণ ও এই মৌসুমে খেলতে পারেনি। গতকাল আমি ওর সঙ্গে যোগাযোগ করেছি। এটা ছিল একটি কঠিন সিদ্ধান্ত। আমি তাকে প্রস্তাব দিয়েছিলাম যে সে স্বার্থপর হোক এবং পুনর্বাসনের করার বিষয়ে চিন্তা করতে।’ এমনকি ইনজুরি কিংবা কোভিডের কারণে পরবর্তীতে সুযোগ এলেও রামোসকে বিবেচনা করা হবে না বলেই ইঙ্গিত দিয়েছেন এ কোচ, ‘আমি রামোসের জন্য অপেক্ষা করতে যাচ্ছি না। আমি পরিষ্কার ছিল। খেলার ৪৮ ঘন্টা আগে, আমরা চোট কিংবা কোভিডের কারণে যে কোনো খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করতে পারি। কোভিডের কারণে কিংবা ইনজুরিতে আমি খেলোয়াড়দের পরিবর্তন করতে পারব, অনূর্ধ্ব-২১ দল থেকেও নেওয়া যাবে।’
ইউরোর স্পেন দল
গোলরক্ষক : উনাই সাইমন, দাভিদ দি গিয়া, রবার্ত সানচেজ। ডিফেন্ডার : হোসে গায়া, জর্দি আলবা, পাউ তরেস, আইমেরিক লাপোর্তে, এরিক গার্সিয়া, দিয়েগো লোরেন্তে, সিজার আজপিলিকুয়েতা, মার্কোস লোরেন্তে। মিডফিল্ডার : সার্জিও বুসকেতস, রদ্রি, পেদ্রি, থিয়াগো, কোকে, ফ্যাবিয়ান রুইজ। ফরোয়ার্ড : দানি ওলমো, মিকেল ওয়ারজাবল, আলভারো মোরাতা, জেরার্দ মোরেনো, ফেরান তরেস, অ্যাদামা ত্রাউরে, পাবলো সারাবিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়াল

২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ