Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইতালিতে ভেঙে পড়ল কেবল কার, দুই শিশুসহ নিহত ১৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২১, ১০:১১ এএম | আপডেট : ৪:৩২ পিএম, ২৪ মে, ২০২১

উত্তর ইতালির ম্যাগিওর হ্রদের পাশের একটি পাহাড়ে রোববার ক্যাবল কার দুর্ঘটনায় দুই শিশুসহ ১২ জনের মৃত্যু হয়েছে। পিয়েডমন্ট অঞ্চলে রিসোর্ট শহর স্ট্রেসা থেকে মোত্তারোনে পাহাড়ে যাত্রী বহন করার সময় ক্যাবল কার লাইন থেকে ছিড়ে পড়লে এই প্রাণহানির ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, স্ট্রেসা থেকে পর্যটক-সহ স্থানীয় মানুষদের নিয়ে যাচ্ছিল ক্যাবল কারটি। মাঝ রাস্তায় ক্যাবল কারটি আসার পরেই সেটি ছিঁড়ে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ১৪ জনের। ক্যাবল কার দুর্ঘটনার ছবি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। একটি জঙ্গলের মধ্যে পড়ে থাকতে দেখা যায় সেটিকে। দুর্ঘটনাস্থল থেকে দুটি শিশুকে জীবিত অবস্থায় উদ্ধার করে উদ্ধারকারীর দল। তাদেরকে হেলিকপ্টারে করে দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। শিশু দুটির এখন চিকিৎসা চলছে।

ন্যাশনাল আলপাইন রেসকিউ সার্ভিসের পক্ষ থেকে তাদের মুখপাত্র এক টেলিভিশন চ্যানেলকে জানান, ‘এটা মারাত্মক দুর্ঘটনা। অনেক উঁচু থেকে পড়ার কারণে কেবল কারটি পুরো ধ্বংস হয়ে যায়!’ স্ট্রেসা-আলপটাইন-মোটারনে কেবল কারের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, সমুদ্রপৃষ্ঠ থেকে ১ হাজার ৪৯১ মিটার উচ্চতায় ওই কেবল কারে সাধারণত যাত্রীদের ২০ মিনিট চড়ার সুযোগ দেয়া হয়।

স্থানীয় সরকারি কর্মকর্তাদের বরাতে বিবিসি জানিয়েছে, ক্যাবল কার দুর্ঘটনায় নিহত ১৪ জনের মধ্যে দুই শিশু রয়েছে। যাদের মধ্যে এক শিশুর বয়স পাঁচ আর অপর শিশুর বয়স নয়। ক্যাবল কারটি যখন দুর্ঘটনার কবলে পড়ে তখন সেখানে থাকা ১১ জন অবশ্য জীবিত উদ্ধার করেছে জরুরি সেবা বিভাগের কর্মীরা। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। বার্তা সংস্থা রয়টার্সকে এই তথ্য নিশ্চিত করেছেন ইতালির আল্পাইনে উদ্ধারকারী বিভাগের মুখপাত্র। সূত্র: ইভনিং স্টান্ডার্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু

৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ