Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০২১, ১২:০১ এএম

জরিমানা ইইউর
ইনকিলাব ডেস্ক : ইউরোপীয় সরকারের বন্ড ট্রেডিং-সংক্রান্ত অবৈধ চুক্তিপত্রের সঙ্গে জড়িত থাকার দায়ে সুইজারল্যান্ডভিত্তিক বহুজাতিক বিনিয়োগ ব্যাংক ইউবিএস, ইতালিভিত্তিক ব্যাংকিং গ্রুপ ইউনিক্রেডিট ও জাপানভিত্তিক আর্থিক প্রতিষ্ঠান নুমুরাকে ৪৫ কোটি ২০ লাখ ডলার (৩৭ কোটি ১০ লাখ ইউরো) জরিমানা করেছে ইউরোপীয় ইউনিয়ন। বৈদেশিক লেনদেন, ইউরিবার ও লেবার বাজার আদর্শ ও বন্ড-সংক্রান্ত অবৈধ চুক্তিপত্র সম্পাদনার দায়ে অভিযুক্ত করে কোনো আর্থিক প্রতিষ্ঠানকে শাস্তিস্বরূপ জরিমানা করার সর্বশেষ উদাহরণ এটি। রয়টার্স।


কেঁপে উঠলো চীন
ইনকিলাব ডেস্ক : চীনের উত্তর-পশ্চিমাঞ্চলে ৬ দশমিক ১ মাত্রার ভ‚মিকম্প আঘাত হানে। এতে একজন নিহত এবং ৬ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এদিকে শনিবার চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় কিংঘাই প্রদেশে শুক্রবার ৭ দশমিক ৩ মাত্রার আরেকটি ভূমিকম্প আঘাত হেনেছে। এতে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। উদ্ধারকর্মীরা খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে গেছেন। আনাদোলু।


সাংবাদিক বহিষ্কৃত
ইনকিলাব ডেস্ক : ইহুদিবাদী ইসরাইলের বর্বর আগ্রাসনের মুখে অসহায় ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানানোর কারণে বার্তা সংস্থা এসোসিয়েটেড প্রেস বা এপি’র একজন নারী সাংবাদিককে বহিষ্কার করা হয়েছে। এমিলি উইল্ডার নামের এ সাংবাদিককে বহিষ্কারের পর সারা বিশ্বের সাংবাদিকদের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। চরমপন্থী ইহুদীবাদী কয়েকটি গণমাধ্যম উইল্ডারকে টার্গেট করার পর তাকে এপি কর্তৃপক্ষ বহিষ্কার করে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ