Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরায়েলের সেনাভর্তি বাসে হামাসের ক্ষেপণাস্ত্র হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ৬:৩৬ পিএম

ইসরায়েলের সেনাভর্তি একটি বাসে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন “হামাস”। বৃহস্পতিবার (২০ মে) সকালে সেনাভর্তি বাসে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র দিয়ে হামলার পরপরই ওই স্থানে ব্যাপকভাবে মর্টারের গোলা নিক্ষেপ করা হয়। তবে এতে হতাহতের খবর প্রকাশ করা হয়নি।

সংস্থাটির সামরিক শাখা ইজাদ্দিন আল-কাসসাম ব্রিগ্রেড এর দাবি, ইসরায়েলের সেনাভর্তি একটি বাসে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে তারা। যদিও ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, ওই বাস খালি ছিল এবং একজন মাত্র সেনা সামান্য আহত হয়েছে।

ইসরায়েলের দক্ষিণাঞ্চলে রকেট হামলার সাইরেন বাজানোর পর সেনাভর্তি বাসে হামলার খবর এলো। এর আগে আট ঘণ্টা পর্যন্ত কোনো রকেট হামলা হয় নি।
এদিকে, ইসরায়েলি ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের খবর অনুযায়ী, শুক্রবারের মধ্যে “যুদ্ধবিরতি” হতে পারে।

এর আগে, হামাসের উপ প্রধান আবু মুসা মারজুক জানিয়েছিলেন, দুই একদিনের মধ্যে যুদ্ধবিরতি হতে পারে। গাজা উপত্যকায় বর্বর আগ্রাসন চালানোর জন্য ইহুদিবাদী ইসরায়েল আন্তর্জাতিক অঙ্গনে চাপ ও সমালোচনার মুখে রয়েছে। সূত্র : পার্সটুডে



 

Show all comments
  • Md azad ২১ মে, ২০২১, ৮:৩৬ এএম says : 0
    Yusuf bin ishak first president
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল-ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ