Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি ও ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি সিজেএফডির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১:১৯ পিএম

পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক মিথ্যা মামলা দিয়ে কারাগারে প্রেরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তাকে অবিলম্বে মুক্তি দেয়াসহ সচিবালয়ে তার সাথে কি ঘটেছে এর একটি সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত এবং দোষী কর্মকর্তাদের শাস্তির দাবি জানিয়েছে কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা (সিজেএফডি)।

সিজেএফডি’র ভারপ্রাপ্ত সভাপতি মো. শরীফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ হোসেন আজ এক বিবৃতিতে বলেন, রোজিনা ইসলামের মতো একজন নামকরা সাংবাদিককে গ্রেপ্তারের ঘটনা উদ্বেগজনক এবং মুক্ত সাংবাদিকতার উপর সরাসরি আঘাত। এটি স্বাধীন সাংবাদিকতার উপর এক ন্যক্কারজনক হামলা। সংগঠনটির দপ্তর সম্পাদক মোহাম্মদ আবদুল অদুদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ আরও বলেন, অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।



 

Show all comments
  • সা মো মছিহ রানা ১৯ মে, ২০২১, ১:৪০ পিএম says : 0
    চোরের মা'র বড় গলা! প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তারের ঘটনা অত্যন্ত দু:খজনক। আর কত হেনেস্তা হতে হবে সাংবাদিকদের, আর কত সাংবাদিকদের সহ্য করতে হবে সরকারি প্রশাসনের নির্যাতন, জুলুম অন্যায়, অনিয়ম, দুর্ণীতি? আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এরকম ন্যাক্কারজনক ঘটনায় একদিকে দুনীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া হবে এবং অন্যদিকে এরকম ঘটনা স্বাধীন সাংবাদিকতার পরিপন্থী। সরকার এরকম জন মত-স্বার্থ বিরোধী ঘটনায় কোনওভাবেই আশ্রয়-প্রশ্রয় দিতে পারে না। আর নয়, আর নয়-এবার এবং এ মুহূর্তেই ঘুরে দাঁড়ানোর সময়, ঘুরে দাঁড়াতে হবে-দেশপ্রেমিক সাংবাদিক ও সচেতন মহলকে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ