Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ২ তরুণীকে জিম্মি করে যৌনব্যবসা গ্রেফতার ৬

আবাসিক এলাকায় মিনি পতিতালয় উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০১ এএম

গার্মেন্টসে চাকরি দেয়ার কথা বলে দুই তরুণীকে গ্রাম থেকে শহরে আনা হয়। এরপর তাদের বিক্রি করে দেয়া হয়। একজনকে ২০ হাজার, অপরজনকে ১৫ হাজার টাকায় কিনে নেন আক্তার হোসেন (৬৩) নামে একজন। এরপর তাদের নিজ বাসায় জিম্মি করে যৌন ব্যবসা করতে বাধ্য করেন তিনি। নগরীর ডবলমুরিং থানার মোগলটুলী কাটা বটগাছ মোড়ে জাফর সওদাগরের বিল্ডিংয়ের তৃতীয় তলায় চলছিল এ দেহ ব্যবসা। সোমবার রাতে সেখানে অভিযান চালিয়ে দুই তরুণীকে উদ্ধার করে পুলিশ। এ সময় গ্রেফতার করা হয় ছয়জনকে।
ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, ১৫ মে রাতে ওই বাসায় ফুর্তি করতে দুই বন্ধুকে নিয়ে যান টিপু সাহা নামে এক সুইপার। সেখানে টাকা-পয়সার পাশাপাশি তাদের তিনটি মোবাইলও কেড়ে নেয়া হয়। মোবাইল ফিরে পেতে থানায় যান টিপু সাহা। তার মাধ্যমে দুই তরুণীকে জিম্মি করে যৌন ব্যবসা করার খবর পায় পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- ওই বাসার ভাড়াটে ও ঘটনার মূলহোতা মো. আক্তার হোসেন (৬৩), তার সহযোগী আবু হোসেন টিপু (২৯), মো. মজিবুল বশর রাজু (২০), মো. আলমগীর হোসেন আলম (৩৫), মো. ইকবাল হোসেন জুয়েল (৩১) ও মো. বেলাল খান (৩১)।

পুলিশ জানায়, উদ্ধার দুই তরুণীর একজনকে গত ১১ মে ২০ হাজার টাকায় জনৈক আকাশের কাছ থেকে কিনে নেন আক্তার হোসেন। ১৪ এপ্রিল আরেক তরুণীকে শুক্কুরের কাছ থেকে কিনে নেন তিনি। দীর্ঘদিন ধরে বাসা ভাড়া নিয়ে যৌন ব্যবসা করার কথা স্বীকার করেন তিনি। এ ঘটনায় জড়িত আরও দুইজনকে গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছেন থানার ওসি। এ ঘটনায় টিপু সাহা ও ভুক্তভোগী এক তরুণী বাদী হয়ে দুটি মামলা করেছেন। এর মধ্যে টিপুর মামলায় ইকবাল, আবু হোসেন, মজিবুল ও আলমগীরকে গ্রেফতার দেখানো হয়েছে। তরুণীর করা মামলায় ওই ছয়জনকে গ্রেফতার দেখানো হয়েছে। একই মামলায় আকাশ ও শুক্কুর নামে দুইজন পলাতক আছে।

চকবাজারে মিনি পতিতালয়
নগরীর চকবাজার আরামবাগ এলাকার একটি বাড়িতে মিনি পতিতালয়ের সন্ধান পেয়েছে পুলিশ। সেখান থেকে সাতজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানায়, আরামবাগ আবাসিক এলাকার সবুর কলোনীর একটি বাড়িতে নারী ও পুরুষের সংঘবদ্ধ মিলিত একটি চক্র মিনি পতিতালয় গড়ে তোলে। সেখানে এলাকার কিশোর ও উঠতি যুবকদের প্রলুব্ধ করে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছিল চক্রের সদস্য। গোপন সংবাদে খবর পেয়ে সোমবার রাতে অভিযান চালিয়ে সাতজনকে গ্রেফতার করা হয়।

তারা হলেন- মমতাজ বেগম বেবী (৪০), রুমা বেগম (২৮), মো. রুবেল হোসেন (২০), মো. লিটন মিয়া (২১), রুমি আক্তার (৩০), শিউলি আক্তার আনু (২৩) ও জেসি আক্তার (২০)। পুলিশ জানায়, মমতাজ বেগম বেবী ও রুমা বেগম বাসা ভাড়া নিয়ে মিনি পতিতালয় গড়ে তোলে। বাকিরা তাদের নির্দেশনায় বিভিন্ন এলাকা থেকে খদ্দের ডেকে এনে অনৈতিক ব্যবসা পরিচালনা করে আসছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ